শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
রোনালদোকে ছাপিয়ে গেলেন মেসি

ত্রিফলায় দুরন্ত বার্সা

এই ম্যাচে ম্যাজিক দেখিয়েছেন বার্সার আর্জেন্টাইন তারকা। মেসি নিজে একটি গোল করলেও বাকি দুই গোলেও অ্যাসিস্ট করেছেন। ম্যাচের আলো একাই কেড়ে নিয়েছেন

মেজবাহ্-উল-হক

ত্রিফলায় দুরন্ত বার্সা

লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও আতোয়ান গ্রিজমান-বার্সেলোনার ত্রিফলা। এই ত্রিফলার দাপটে চ্যাম্পিয়ন্স লিগে বুরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে ৩-১ গোলে দুর্দান্ত জয় পেয়েছে স্প্যানিশ ক্লাবটি। একটি করে গোল করেছেন মেসি, সুয়ারেজ ও গ্রিজমান। সানচো সান্ত্বনাসূচক গোল করেছেন ডর্টমুন্ডের হয়ে।

এই ম্যাচে ম্যাজিক দেখিয়েছেন বার্সার আর্জেন্টাইন তারকা। মেসি নিজে একটি গোল করলেও বাকি দুই গোলেও অ্যাসিস্ট করেছেন। ম্যাচের আলো একাই কেড়ে নিয়েছেন।

এই ম্যাচটি ছিল বার্সার হয়ে মেসির ৭০০তম ম্যাচ। আর মাইলফলকের এই ম্যাচকে স্মরণীয় করেছেন পায়ের জাদুতে। এই ম্যাচে বার্সার গোলমেশিন নতুন একটি রেকর্ড করেছেন। ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাপিয়ে গেছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে আলাদাভাবে ৩৪টি ক্লাবের বিরুদ্ধে গোল করার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। এর আগে ৩৩টি ক্লাবের বিরুদ্ধে গোল করার রেকর্ড ছিল ক্রিস্টিয়ানো রোনালদো ও রাউলের। 

ন্যু ক্যাম্পে বার্সেলোনার বিরুদ্ধে ডর্টমুন্ড তেমন সুযোগই তৈরি করতে পারেনি। হাতে গোনা যে কয়েকটি সুযোগ তৈরি করেছে তার মধ্যে একটি গোল আদায় করে নিয়েছে।

ম্যাচে ২৯ মিনিটেই এগিয়ে যায় বার্সা। মেসি-সুয়ারেজ তছনছ করে দেন ডর্টমুন্ডের রক্ষণভাগ। মেসির দুর্দান্ত পাসে গোল করেন সুয়ারেজ। এরপর যেন তর সইছিল না আর্জেন্টাইন তারকার। ঠিক চার মিনিট পড়ে মেসি নিজেই একটি গোল করেন। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় বার্সা। অবশ্য অফসাইডে গোল বাতিল না হলে ব্যবধান হয়ে যেত ৩-০। প্রথমার্ধে শেষ মুহূর্তে আরও একটি দারুণ সুযোগ তৈরি করেছিলেন মেসি-গ্রিজমান মিলে। কিন্তু ডি-বক্সে জায়গা মতো কোনো ফুটবলার ছিলেন না।

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধের জন্য কিছু সময়ের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে ডর্টমুন্ড। কিন্তু তাদের একেকটি আক্রমণ দারুণভাবে আটকে দিয়েছে বার্সার রক্ষণভাগ। ৬৭ মিনিটে উল্টো গ্রিজমান বার্সার হয়ে তৃতীয় গোলটি করেন। এবার অসাধারণ এক পাস দেন মেসি। এরপর ৭৫ মিনিটে আবারও একটি দারুণ সুযোগ পায় কাতালানরা। কিন্তু গোল করতে পারেননি মেসি। এর ঠিক দুই মিনিট পর একটি গোল পেয়ে যায় ডর্টমুন্ড। শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি। ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

অন্য ম্যাচে লিভারপুলকে আটকে দিয়েছে নাপোলি। চেলসি ও ভ্যালেন্সিয়ার ম্যাচটিও ২-২ গোলে ড্র হয়েছে। ইন্টারমিলান ৩-১ গোলে হারিয়েছে স্লাভিয়াকে, ০-২ গোলে আয়াক্স জিতেছে লিলির বিরুদ্ধে, জয় পেয়েছে রেড বুল ও জেনিতও। তবে বেনফিকা ও লিগজিকের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর