শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

তারুণ্যই শক্তি শেখ জামালের

ক্রীড়া প্রতিবেদক

দক্ষ ম্যানেজমেন্ট, কমিটমেন্ট। পেশাদার লিগে পেশাদারিত্ব বলতে যা বোঝায় তা সবই রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। বিশেষ করে যে পরিবেশে অনুশীলন চলে তা দেখেই চোখ জুড়িয়ে যায়। শক্তিশালী দল গড়ার পরও ফুটবলে শিরোপার মুখ দেখছে না শেখ জামাল। তিনবার লিগ ও তিনবার ফেডারেশন কাপসহ বিদেশেও ট্রফি জয়ের গৌরব রয়েছে। সেই দলই কিনা বেশ কয়েক বছর ধরে শিরোপা থেকে বঞ্চিত। তবে এর পেছনে আবার রেফারির বিতর্কিত ভূমিকাও রয়েছে। তিন বছর আগে পেশাদার লিগে শিরোপা তাদের হাতের মুঠোয় বন্দি হয়ে গেলেও পক্ষপাতিত্ব রেফারিংয়ে শেষ পর্যন্ত বিজয় উৎসব করা সম্ভব হয়নি।

এবার তারুণ্যকে প্রাধান্য দিয়ে দল গড়েছে শেখ জামাল। বিদেশিদের মধ্যে আছেন গতবারের সলোমন কিং। নতুনভাবে যোগ দিয়েছেন ফামুসা কার্তো ও ওমর। হেড কোচ শফিকুল ইসলাম মানিক বলেন, তরুণ ও অভিজ্ঞদের নিয়ে আমাদের লক্ষ্য শিরোপা। সেই শক্তি নিয়েই মাঠে নামবে শেখ জামাল। কাগজে-কলমে শক্তিশালী দল গড়লেও শিরোপা জেতা সম্ভব নয়।

 এর জন্য দরকার মানসিকভাবে প্রস্তুত হওয়া। ১২ সেপ্টেম্বর থেকেই অনুশীলন শুরু হয়েছে। আগের ১২ ও নতুনভাবে এসেছেন ১৮ জন ফুটবলার। হয়তো তারকা বলতে যা বোঝায় সেই খেলোয়াড় আমাদের নেই। তবু আমরা শিরোপার জন্যই তৈরি হচ্ছি। বিশেষ করে দলে এমন কজন উদীয়মান খেলোয়াড় আছে যাদের নিয়ে আমি খুবই আশাবাদী। ডেপুটি কোচ জামান আল মামুন ও গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য রয়েছেন। ম্যানেজমেন্ট কোনো কিছুই ঘাটতি রাখেনি। এখন আমরা কতটা দিতে পারব সেটাই অপেক্ষা।

সর্বশেষ খবর