বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

দ্বিতীয় ম্যাচেও হোঁচট জামালদের

ক্রীড়া প্রতিবেদক

দ্বিতীয় ম্যাচেও হোঁচট জামালদের

ভুটানের কাছে পরাজিত হয়ে বড় ধাক্কা খেয়েছিল কোচ জেমি ডে’র শিষ্যরা। তবে পরের ম্যাচগুলো জিতে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করতে পারত বাংলাদেশ ফুটবল দল। কিন্তু তাও পারছেন কই জামাল ভুইয়ারা! গতকাল মালদ্বীপের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিল জেমি ডে’র দল। তবে দ্বিতীয়ার্ধে গোল করে সমতায় ফিরে মালদ্বীপ। এই ড্রয়ে এসএ গেমস ফুটবলে ফাইনালের পথ আরও কঠিন হয়ে গেল লাল-সবুজের জার্সিধারীদের সামনে। নিজেদের প্রথম ম্যাচে সোমবার ভুটানের বিপক্ষে ১-০ গোলে  হেরেছিল বাংলাদেশ। রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই প্রতিযোগিতায় আগামী বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে তারা। ম্যাচের ২১তম মিনিটে দারুণ এক গোল করেছিল বাংলাদেশ। তবে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে গোল পায়নি বাংলাদেশ। তখন ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় বাংলাদেশ কোচকে। এমনকি রেফারির সঙ্গে তর্কও করেছেন এই নিয়ে। মূলত গোলবারে লেগে ফিরে আসা বল পেয়ে গোল করেছিল বাংলাদেশ। কিন্তু তা কর্নারের অজুহাতে বাতিল করে দেন রেফারি। ম্যাচ শেষে বাংলাদেশ কোচ বলেছেন,  গোলবঞ্চিত হয়েছেন তারা।

দুই ম্যাচে একটি করে হার ও ড্রয়ে ১ পয়েন্ট বাংলাদেশের। ভুটানকে গতকাল ৪-০ গোলে হারিয়ে স্বাগতিক নেপাল এক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। দুই ড্রয়ে মালদ্বীপের পয়েন্ট ২। শ্রীলঙ্কার পয়েন্টও ১, তবে বাংলাদেশের চেয়ে এক ম্যাচ কম খেলেছে তারা। বাংলাদেশের সামনে রয়েছে নেপাল ও শ্রীলঙ্কার ম্যাচ। দুই ম্যাচে জিতলে বাংলাদেশ ফাইনাল খেলতে পারবে। সেক্ষেত্রে মালদ্বীপকে নেপাল ও ভুটানের বিপক্ষে দুই ম্যাচের যে কোনো একটাতে পয়েন্ট হারাতে হবে। ভুটানের সামনে রয়েছে দুই ম্যাচ। তাদেরকেও অন্তত একটা ম্যাচ হারতে হবে। বাংলাদেশ টানা দুই ম্যাচে ব্যর্থ হওয়ায় ফাইনালের পথটা কঠিন হয়ে গেল অনেক। তবে আশার প্রদীপ এখনো জ্বলছে।

 

১৯৯৯ সালে প্রথম ছেলেদের ফুটবলের সোনা  জেতা বাংলাদেশ ২০১০ সালে দ্বিতীয় সোনা জিতেছিল। ২০১৬ সালে পেয়েছিল ব্রোঞ্জ। দুই ম্যাচে জয়হীন থাকায় বাংলাদেশের এবার মুকুট ফিরে পাওয়ার আশা অনেকটাই মলিন হয়ে গেছে।

সর্বশেষ খবর