বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

সংক্ষিপ্ত সংবাদ

সাকিবকে মিস করবেন রাসেল

নিষেধাজ্ঞার কারণে প্রথমবারের মতো বিপিএলে খেলতে পারছেন না সাকিব আল হাসান। বাংলাদেশের সেরা অলরাউন্ডারকে মিস করবেন আন্দ্রে রাসেল। গতকাল তিনি বলেন, ‘বিপিএলে সাকিবকে মিস করব। সে খুব ভালো একজন খেলোয়াড়। সে খুব স্মার্ট বোলার, ভালো ব্যাটসম্যান।’

 

মুস্তাফিজ ফর্মে ফিরবেন : নবি

কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের বোলিংয়ে আগের মতো ধার নেই। রংপুর রেঞ্জার্সের আফগান অধিনায়ক মোহাম্মদ নবীর বিশ্বাস মুস্তাফিজ ফর্মে ফিরে আসবে। গতকাল রেঞ্জার্সের জার্সি উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন, ‘মুস্তাফিজ ফর্মে আছে কি না, সেটা খুব গুরুত্বপূর্ণ নয়। তিনি ফর্মে ফিরে আসবেন।’

 

প্রথম দুই ম্যাচে নেই মাহমুদুল্লাহ

হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে আজ মাঠে নামতে পারছেন না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার জায়গায় আসরে দলকে নেতৃত্ব দিবেন ইমরুল কায়েস। আগামীকালও ম্যাচ আছে চ্যালেঞ্জার্সের। দুই ম্যাচেই খেলতে পারবেন না মাহমুদুল্লাহ।

 

বিশ্বকাপে দৃষ্টি মিরাজের

বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে খেলবেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু তার দৃষ্টি থাকবে আগামী বিশ্বকাপে। তিনি বলেন, ‘সামনে বিশ্বকাপ আছে। এই বিপিএলটা অনেক বড় একটা টুর্নামেন্ট যেখানে পারফর্ম করলে হয়তো বিশ্বকাপের মঞ্চে (জায়গা পাওয়াটা) সহজ হয়ে যাবে।’

 

ফুটবলে চ্যাম্পিয়ন নেপাল

এসএ গেমস ফুটবলের ফাইনালে ভুটানকে ২-১ গোলে হারিয়ে চতুর্থবারের মতো সোনার পদক জিতল নেপাল। এর আগে ১৯৮৪, ১৯৯৩ ও ২০১৬ সালে ফুটবল থেকে সোনা জিতেছিল নেপাল। ১৩তম এসএ গেমসে সোনার পদক জয়ে দুয়ে থেকেই শেষ করল নেপাল।

 

রোনালদোর ছেলে সেরা স্ট্রাইকার

বাবা ক্রিস্টিয়ানো রোনালদো খেলছেন জুভেন্টাস মূল দলে। ছেলে জুনিয়র রোনালদো খেলছে জুভেন্টাস অনূর্ধ্ব-৯ দলে। ক্যাভো ট্রফিতে অংশ নেয় জুভেন্টাস অনূর্ধ্ব-৯ দল। তিন গোল করে টুর্নামেন্টে সেরা স্ট্রাইকার নির্বাচিত হয়েছে রোনালদোর ছেলে ক্রিস্টিয়ানো জুনিয়র।

 

ব্যর্থতার বৃত্ত ভাঙল আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে সাত ম্যাচসহ টানা ৯ ম্যাচে জয়ের দেখা পাচ্ছিল না আর্সেনাল। শেষ পর্যন্ত লন্ডনের ক্লাবটি জয়ে ফিরেছে। সোমবার তারা ইংলিশ প্রিমিয়ার লিগে ৩-১ গোলে ওয়েস্ট হ্যামের বিপক্ষে জয় পেয়েছে। ৬ অক্টোবর দলটি শেষ ম্যাচ জিতেছিল বোর্নমাউথের বিপক্ষে।

 ৩৮ মিনিটে এগিয়ে এইন্সলি গোলে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। ৬০ মিনিটে সমতা ফেরান মার্তিনেল্লি। এরপরই পাল্টে যায় ম্যাচের চেহারা। ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পেপে। শেষ গোলটি আসে আউবামেয়াংয়ের পা থেকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর