শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

জায়ান্টদের রাত

ক্রীড়া ডেস্ক

জায়ান্টদের রাত

হ্যাটট্রিক ম্যান জেসুস

রাতটি ছিল জায়ান্টদের। চ্যাম্পিয়ন লিগে কেউ হোঁচট খায়নি। জিতেছে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, পিএসজি ও ম্যানচেস্টার সিটি। আর এ জয়ে গ্রুপপর্ব পেরিয়ে তারা শেষ ষোলো অর্থাৎ (নকআউটপর্বে জায়গা নিয়েছে)। নকআউট পর্বে বাকি ১২ দলও চূড়ান্ত করে ফেলেছে। চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে সফলতম দল রিয়াল। বুধবার ‘এ’ গ্রুপে তারা বেলজিয়ামের ব্রুজেস ক্লাবকে ৩-১ গোলে হারিয়েছে। আক্রমণ আর পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। প্রথমার্ধের যোগ করা সময়ে রিয়ালের জালে বল পাঠিয়েছিল ব্রুজেস। কিন্তু ভিআর দেখে রেফারি তা বাতিল করে দেয়। দ্বিতীয়ার্ধে রদ্রিগোর চমৎকার ফিনিশিংয়ে এগিয়ে যায় রিয়াল।

আলভারো ওদ্রিস  সোলার ক্রসে ৫৩ মিনিটে জালে বল পাঠান। রিয়ালের উৎসব থেমে যায় খানিক পরেই। ব্রুজেসের পক্ষে সমতা ফেরান হার্নস ভানাকেন। ৬৪ মিনিটে আবারও রিয়ালের গোল। ভিনিসিওস ব্যবধান দ্বিগুণ করেন। ৮৯ মিনিটে রিয়ালের বিজয় নিশ্চিত করেন লুকা মডরিচ। ১১ পয়েন্ট নিয়ে গ্রুপে রানার্সআপ হয় রিয়াল মাদ্রিদ। অন্যদিকে গ্রুপে নিজেদের শেষ ম্যাচে গোল উৎসব করেছে ফরাসি জায়ান্ট পিএসজি। ঘরের মাঠে গালাটাসারাইকে ৫-০ গোলে উড়িয়ে দেয় তারা। গোলগুলো করেন মাউরো ইকার্দি, পাবলো সারারিয়াদ, নেইমার, এমবাপ্পে ও কাভানি।  ১৮ পয়েন্ট নিয়ে তারা এ গ্রুপে চ্যাম্পিয়ন হয়। রোনালদোর নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগে জয় পায় ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। ডি গ্রুপে তারা লেভারকুসেনকে ২-০ গোলে হারিয়েছে। ২টি গোলই দ্বিতীয়ার্ধে। ৭৫ মিনিটে রোনালদো এবং যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন হিগুয়েন।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসের হ্যাটট্রিকে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ৪-১ গোলে তারা হারায় দিনামো জাগরেবকে। জেসুস ছাড়া দলের অন্য গোল করেন ফিলফোডেন। বিজিতের পক্ষে গোল দেন দানিওয়ালা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর