শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

সংক্ষিপ্ত সংবাদ

ফিরছেন মাহমুদুল্লাহ

কলকাতায় গোলাপি বলের টেস্টে হ্যামস্ট্রিংয়ে টান পড়েছিল মাহমুদুল্লাহ রিয়াদের। সেই টানে তিন সপ্তাহ মাঠের বাইরে ছিলেন টাইগারদের টি-২০ অধিনায়ক। সে জন্য বঙ্গবন্ধু বিপিএলে শুরুর দুই ম্যাচ খেলতে পারেননি। অবশ্য এখন পুরোপুরি সুস্থ। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে পরের ম্যাচেই খেলবেন তিনি। শুধু খেলবেন না, দলকে নেতৃত্বও দেবেন।

 

এক বছরে তিন অধিনায়ক

আফগানিস্তানের হয়েছেটা কী? এক বছরে তিন অধিনায়ক বদল। ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপ গড়ানোর আগে আসগরকে সরিয়ে তিন ফরম্যাটের জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছিল আফগান ক্রিকেট বোর্ড। ওয়ানডে গুলবদিন নাইব, টি-২০-তে রশিদ খান ও টেস্টে দায়িত্ব দেওয়া হয় রহমত শাহকে। বিশ্বকাপে ব্যর্থ হওয়ায় তিন ফরম্যাটেই অধিনায়ক করা হয় রশিদ খানকে। ডেপুটি করা হয় আসগরকে। এবার রশিদকে ডেপুটি করে পুনরায় আফগানিস্তানের নেতৃত্ব পেলেন আসগর।

 

ফের বার্সার বিরুদ্ধে মামলা নেইমারের

বার্সেলোনার বিরুদ্ধে ফের কোর্টে মামলা ঠুকেছেন নেইমার। এবার তার দাবি ক্লাবের কাছ থেকে বাকি থাকা সাড়ে তিন মিলিয়ন ইউরো বা ৩৩ কোটি টাকা। ক্লাব ছাড়ার পর পারিশ্রমিকের এই ৩৩ কোটি টাকা তাকে পরিশোধ করা হয়নি। এ অভিযোগ নেইমারের বাবার। অবশ্য এমন এক মামলা ২০১৭ সাল থেকেই চলছে আদালতে। বার্সা ছেড়ে পিএসজিতে আসার পর নেইমারের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের মামলা চলছিল।

 

ব্যাটিং বিপর্যয়ে নিউজিল্যান্ড

মিচেল স্টার্কের গতিতে দিশাহারা হয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সফরকারী নিউজিল্যান্ড। ১০৯ রান তুলতেই হারিয়ে ফেলেছে ৫ উইকেট। দলের ব্যাটিং বিপর্যয়ের মধ্যেই ৬৭ রানের হার না মানা ইনিংস খেলে স্বপ্ন দেখাচ্ছেন সাবেক অধিনায়ক রস টেলর। আজ তৃতীয় দিন ফলোঅন এড়াতে মাঠে নামবে ব্ল্যাক ক্যাপসরা। কেন উইলিয়ামসনদের ফলোঅন এড়াতে এখনো ১০৮ রান করতে হবে। স্টার্ক ৪ উইকেট নেন ৩১ রানের খরচে।  

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর