সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

পাকিস্তানের চার সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

গতকাল করাচি টেস্টের চতুর্থ দিনে এক ইনিংসে চার সেঞ্চুরি দেখলেন ক্রিকেটপ্রেমীরা। এবার সেটা পাকিস্তান গড়ল ‘দ্বীপরাষ্ট্র’ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের দ্বিতীয় ইনিংসে। প্রথমে সেঞ্চুরি করেছিলেন আবিদ, শান মাসুদ। গতকাল সেঞ্চুরি করেন অধিনায়ক আজহার আলী ও বাবর আজম। তবে টেস্টে কোনো দলের দ্বিতীয় ইনিংসে চার সেঞ্চুরির রেকর্ড এই প্রথম। চার সেঞ্চুরিতে ৩ উইকেটে ৫৫৫ রান তুলে করাচি টেস্টে জয়ের আভাস পাচ্ছে স্বাগতিকরা।

কোনো দলের এক ইনিংসে চার সেঞ্চুরির রেকর্ড এ নিয়ে ক্রিকেটপ্রেমীরা দেখলেন ২১ বার। ইনিংসের প্রথম চার ব্যাটসম্যানের সেঞ্চুরির রেকর্ড এবার নিয়ে দুবার। ২০০৭ সালে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারত করেছিল বাংলাদেশের বিপক্ষে। সেবার ভারতের সেঞ্চুরি করেছিলেন দিনেশ কার্তিক, ওয়াসিম জাফর, রাহুল দ্রাবিড় ও শচীন টেন্ডুলকার। অবশ্য ওই টেস্টেই ভারতের ইনিংসে ছিল পাঁচ সেঞ্চুরি। ২০০১ সালে মুলতানে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের ইনিংসে সেঞ্চুরি করেছিলেন পাঁচ ক্রিকেটার সাইদ আনোয়ার, তৌফিক উমর, ইনজামাম-উল-হক, মোহাম্মদ ইউসুফ ও আবদুল রাজ্জাক।

এবার শ্রীলঙ্কার বিপক্ষে এ টেস্ট দিয়ে অবশ্য একটি জায়গায় টেস্ট ইতিহাসেই অনন্য কীর্তি গড়েছে পাকিস্তান। কোনো দলের দ্বিতীয় ইনিংসে চার ব্যাটসম্যানের সেঞ্চুরি টেস্ট ক্রিকেট দেখল এই প্রথমবার।

সর্বশেষ খবর