বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
বঙ্গবন্ধু গোল্ডকাপ

আসছেন বিশ্বখ্যাত ফুটবলাররা!

বাফুফের এক কর্মকর্তা বলেছেন, অন্তত দুজন বিশ্ববিখ্যাত ফুটবলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। শুধু ফুটবলার নন, পৃথিবীর বিখ্যাত ফুটবল সংগঠকদের আমন্ত্রণ জানাবে বাফুফে

ক্রীড়া প্রতিবেদক

আসছেন বিশ্বখ্যাত ফুটবলাররা!

প্রথমে বাফুফের সিডিউল ছিল অক্টোবরে ৬ষ্ঠ বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল অনুষ্ঠিত হবে। জাতির জনকের নামকরণে টুর্নামেন্ট। অথচ কখনো শিডিউল রক্ষা করা হয়নি। ১৯৯৬ পর ১৯৯৯ এরপর ২০১৫ সালে তৃতীয় আসর মাঠে গড়ায়। ২০১৬ সালে মাঠে গড়ালে আবারও গ্যাপ। ২০১৮ সালে সর্বশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপ হয়। বাফুফে ঘোষণা দিয়েছে নতুন বছরে জানুয়ারিতে ৬ষ্ঠ বঙ্গবন্ধু গোল্ডকাপ হবে। ১৫ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত টুর্নামেন্ট চলবে। ৪ জানুয়ারি ড্রয়ের মাধ্যমে দলগুলোর গ্রুপিং নির্ধারণ হওয়ার কথা। অথচ বিদেশ থেকে কটি দল আসবে তা এখনো নিশ্চিত করতে পারেনি বাফুফে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ দেশের একমাত্র টুর্নামেন্ট হলেও কখনো মানসম্পন্ন দলের দেখা মেলেনি। তবে এবার আসর বাফুফের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি চ্যালেঞ্জও। কেননা এবারের টুর্নামেন্ট বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর মধ্যে পড়ে গেছে। বিপিএল দিয়ে ক্রিকেট বোর্ড ‘মুজিববর্ষ’ কর্মসূচি শুরু করেছে। বাফুফে করবে বঙ্গবন্ধু গোল্ডকাপ দিয়ে। ফেডারেশনের পরিকল্পনা ছিল ‘মুজিববর্ষ’ উপলক্ষে আর্জেন্টিনা ও ব্রাজিলের দলকে এনে প্রীতিম্যাচের আয়োজন। কিন্তু ফান্ডের কারণে সম্ভব হয়নি। ম্যানচেস্টার ইউনাইটেডও আসবে না।

বাফুফের এখন টার্গেট বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী অনুষ্ঠানটি বর্ণাঢ্য করে তোলা। এখানে তারা বিশ্ববিখ্যাত ফুটবলারদের আমন্ত্রণ জানানোর চিন্তা ভাবনা করছে। বাফুফের তালিকায় যাদের নাম আছে তাদের ঢাকা আনাটা কঠিনই বলা যায়। তারপরও বাফুফে চাচ্ছে চারবারের বিশ্বকাপ জেতা ইতালির পাওলো মালদিনি, পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের কিংবদন্তি রোনালদিনহো, নেদারল্যান্ডসের মার্কো ফন বাস্তেন, রুড গুলিত ও আইভরি কোস্টের দিদিয়ে দ্রগবাকে আনার। সত্যি বলতে কি উল্লেখিত নামের মধ্যে অন্তত দুজনকেও যদি আনা যায় তাহলে দলের মান যাই থাকুক না কেন বঙ্গবন্ধু গোল্ডকাপের আকর্ষণ বেড়ে যাবে।

এখন সম্ভাবনা বাস্তবে রূপ নেবে কিনা সেটাই প্রশ্ন। কেননা ১৫ জানুয়ারি বঙ্গবন্ধু কাপ শুরু হলে হাতে সময় কোথায়? যদি ভিতরে ভিতরে আগে থেকে যোগাযোগ করে থাকে ভিন্ন কথা। বাফুফের এক কর্মকর্তা বলেছেন, অন্তত দুজন বিশ্ববিখ্যাত ফুটবলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। শুধু ফুটবলার নন, পৃথিবীর বিখ্যাত ফুটবল সংগঠকদের আমন্ত্রণ জানাবে বাফুফে।

সর্বশেষ খবর