শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

ঢাকাকে ফের হারাল চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক

ঢাকাকে ফের হারাল চট্টগ্রাম

ঢাকায় ফিরেছে বঙ্গবন্ধু বিপিএল। ফিরলেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুনের ম্যাচ আবেদন ছড়ায়নি শীত উপেক্ষা করে স্টেডিয়ামে উপস্থিত ১৫ হাজার দর্শকের। একপেশে ম্যাচটিতে মাশরাফির স্বাগতিক ঢাকাকে দাঁড়াতেই দেয়নি ইমরুলের চট্টগ্রাম। ৮ বল হাতে রেখে তুলে নেয় ৬ উইকেটে বড় জয়। চট্টগ্রামকে ষষ্ঠ জয় উপহার দেন ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল ৫৪ রানের হার না মানা ইনিংস খেলে। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে এখন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঢাকার এটা ৭ ম্যাচে তৃতীয় হার। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই দলের প্রথম লড়াইয়েও জিতেছিল চট্টগ্রাম। দিনের দ্বিতীয় খেলায় খুলনা টাইগার্স ৫২ রানে হারিয়েছে রংপুর রেঞ্জার্সকে।

আগের রাতে বৃষ্টি হয়েছে। গতকাল সূর্যের দেখা মেলেনি। খেলা হবে কি না, এ নিয়ে ছিল সংশয়। ম্যাচ নির্ধারিত সময়ে গড়ালেও ফ্লাড লাইট জ্বলে ওঠে দুপুরেই। বৃষ্টি¯œাত আবহাওয়ায় টস হেরে প্রথমে ব্যাট করে চট্টগ্রামের বোলারদের গতি, সুইং, বাউন্স এবং টার্নের সঙ্গে পেরে ওঠেননি তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শহীদ আফ্রিদিরা। আলগা সব শটস খেলে সাজঘরে ফিরেছেন দ্রুতলয়ে। চট্টগ্রামে ২৩১ রানের জবাবে ঢাকা থেমেছিল ২১৬ রানে। গতকাল ২০ ওভারে ১২৪ রান তুলতেই নাভিশ্বাস উঠেছে মাশরাফি বাহিনীর। বঙ্গবন্ধু বিপিএলে দুর্দান্ত খেলা চট্টগ্রামের টার্গেট দাঁড়ায় ১২০ বলে ১২৫ রান।

ইমরুল, চ্যাডউইকেট ওয়ালটন, লেন্ডল সিমন্সদের নিয়ে গড়া চট্টগ্রামের জন্য টার্গেটটি আহামরি ছিল না। আবহাওয়ার সুবিধা নিয়ে মাশরাফি দারুণ বোলিং করে ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে সাজঘরে ফেরান সিমন্সকে (১৫)। তিন বল পরে সাজঘরে ফেরেন জুনায়েদ সিদ্দিকী। ২৫ রানে ২ উইকেটের পতনের পর মনে হচ্ছিল, শীতের সন্ধ্যায় জমে উঠবে ম্যাচ। কিন্তু মাহমুদুল্লাহর অনুপস্থিতিতে দলকে দারুণ নেতৃত্ব দেওয়া ইমরুল উইকেটের একপ্রান্ত আগলে দলকে টেনে নিয়ে যান। জয় পর্যন্ত তৃতীয় উইকেট জুটিতে ওয়ালটনকে নিয়ে যোগ করেন ৪১ রান। ওয়ালটন কাল ২৫ রানের ইনিংস খেলতে ছক্কা মারেন ৩টি। এখন ১৮ ছক্কা মেরে সবার ওপরে ক্যারিবীয় ক্রিকেটার। সতীর্থের বিদায়ের পর ইমরুল আরও বেশি সংযত হন এবং দায়িত্বশীল ব্যাটিং করে দলকে ষষ্ঠ জয় উপহার দেন।

 খেলেন ৫৩ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৪ রানের অপরাজিত ইনিংস। আসরে এটা তার তৃতীয় হাফ সেঞ্চুরি। সব মিলিয়ে তার রান এখন ২৮৯। ঢাকা হারলেও দারুণ বোলিং করেছেন মাশরাফি। ৪ ওভারের স্পেলে ১৪ রানের খরচে নেন ১ উইকেট। ওয়াহাব নেন ২ উইকেট।                          

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা প্লাটুন : ১২৪/৯, ২০ ওভার।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১২৫/৪, ১৮.৪ ওভার।

ফল : চট্টগ্রাম ৬ উইকেটে জয়ী। ম্যাচসেরা : ইমরুল কায়েস।

খুলনা টাইগার্স : ১৮২/৭, ২০ ওভার।

রংপুর রেঞ্জার্স : ১৩০/৯, ২০ ওভার।

ফল : খুলনা ৫২ রানে জয়ী। ম্যাচসেরা : শহীদুল ইসলাম।

সর্বশেষ খবর