মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

রংপুরকে জেতালেন মুস্তাফিজ

বহুদিন পর স্বরূপে দেখা গেল কাটার মাস্টারকে। তার দুর্ধর্ষ বোলিংয়ে নাজেহাল হয়েছেন সিলেটের ব্যাটসম্যানরা। দেশসেরা পেসার রংপুরকে জেতাতে চার স্পেলে বোলিং করে রান দেন মাত্র ১০। উইকেট নেন ৩টি। মিতব্যয়ী মুস্তাফিজ কাল ডট নেন ১৯টি!

ক্রীড়া প্রতিবেদক

রংপুরকে জেতালেন মুস্তাফিজ

হারলেই বাদ। ছিটকে পড়বে বঙ্গবন্ধু বিপিএল থেকে। এমন কঠিন সমীকরণের ম্যাচে সিলেট থান্ডারকে হারিয়ে সুপার ফোরের আশা বাঁচিয়ে রাখল রংপুর রেঞ্জার্স। রংপুরের স্বপ্ন বাঁচিয়ে রাখলেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। শেন ওয়াটসনের মতো বিশ্বসেরা অলরাউন্ডার খেলছেন দলে। রয়েছেন মোহাম্মদ নবীর মতো ম্যাচ উইনার। তারপরও গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে সিলেটকে ৭ উইকেটে হারানোর নায়ক মুস্তাফিজ। বহুদিন পর স্বরূপে দেখা মিলেছে কাটার মাস্টারকে। তার দুর্ধর্ষ বোলিংয়ে নাজেহাল হয়েছেন সিলেটের ব্যাটসম্যানরা। দেশসেরা পেসার রংপুরকে জেতাতে চার স্পেলে বোলিং করে রান দেন মাত্র ১০। উইকেট নেন ৩টি। মিতব্যয়ী মুস্তাফিজ কাল ডট নেন ১৯টি!

বিশ্বকাপ ক্রিকেটে দারুণ বোলিং করেন বাঁহাতি কাটার মাস্টার মুস্তাফিজ। ইংলিশ সিমিং কন্ডিশনে টানা দুই ম্যাচে ৫ উইকেট করে নিয়ে সমীহ আদায় করে নেন কাটার মাস্টার। বিশ্বকাপের পরে আর ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি। বিশেষ করে ভারত সফরে টি-২০ সিরিজে নামের প্রতি সুবিচার করতে পারেননি। সুযোগ পাননি টেস্ট সিরিজে। সমালোচকরা তখন তার ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করেন। বিপিএলের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলের শুরুটা ভালো ছিল না। কিন্তু সময় যত গড়িয়েছে, খোলস ছেড়ে বেরিয়ে ব্যাটসম্যানদের নাভিশ্বাস তুলেছেন। ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম বোলিং করেন। রান দেন মাত্র ২ এবং ডট নেন ৫টি। অধিনায়ক ওয়াটসন তাকে দ্বিতীয়বার বোলিংয়ে আনেন ১১ নম্বর ওভারে। রান দেন ৬। প্রথম বলেই মিথুন বাউন্ডারি মারেন। ১৭ নম্বর ওভারে তৃতীয়বার বোলিংয়ে এসে উইকেটের মুখ দেখেন। প্রথম বলেই সাজঘরে ফেরান সিলেটের সর্বোচ্চ রান সংগ্রাহক মোহাম্মদ মিথুনকে। জাতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান মিথুন ৬২ রান করেন ৪৭ বলে ৪ চার ও ২ ছক্কায়। তার হাফসেঞ্চুরিতে সিলেট সংগ্রহ করে ২০ ওভারে ৯ উইকেটে ১৩৩ রান। প্রথম ৩ ওভারে রান দেন ৮ এবং উইকেট নেন একটি। ২০ নম্বর ওভারে প্রথম দুই বলে নাঈম ও সোহাগ গাজীকে সাজঘরে ফিরিয়ে হ্যাটট্রিকের আশা জাগান। তৃতীয় বলেও উইকেটের পতন হয়। কিন্তু রানআউট হন মনির হোসেন। ফলে টানা তিন বলে উইকেট হলেও হ্যাটট্রিক হয়নি। দারুণ ছন্দে থাকা মুস্তাফিজ বিপিএলে এখন পর্যন্ত ৭ ম্যাচে উইকেট নিয়েছেন ১২টি।

১৩৪ রানের মামুলি টার্গেটে ফের ব্যর্থ হয়েছেন শেন ওয়াটসন।

সাজঘরে ফেরেন ব্যক্তিগত ১ রানে। তবে রংপুরকে আসরে দ্বিতীয় জয় উপহার দেন ডেলপোর্ট। ২৮ বলে ৬৩ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন ডেলপোর্ট। এই হারে মোটামুটি বঙ্গবন্ধু বিপিএল শেষ সিলেট থান্ডারের।                             

 

সিলেট থান্ডার : ১৩৩/৯, (২০ ওভার)

রংপুর রেঞ্জার্স : ১৩৪/৩, (১৭.২ ওভার)

ফল : রংপুর ৭ উইকেটে জয়ী, ম্যাচসেরা : মুস্তাফিজ।

ঢাকা প্লাটুন : ১৭৪/৫ (২০ ওভার)

রাজশাহী রয়্যালস : ১০০/১০ (১৬.৪ ওভার)

ফল : ঢাকা ৭৪ রানে জয়ী, ম্যাচসেরা : ওয়াহাব রিয়াজ।

সর্বশেষ খবর