বুধবার, ১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

শেষ বলে জয় কুমিল্লার

ক্রীড়া প্রতিবেদক

শেষ বলে জয় কুমিল্লার

জয়টা তখন হাতের মুঠোয় ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। ইনিংসের মাত্র একটি বল বাকি। কোনো রকমে বাউন্ডারি আটকাতে পারলেই হয়! স্ট্রাইকিংয়ে কুমিল্লার নতুন ব্যাটসম্যান আফগান মুজিব-উর-রহমান। কিন্তু শেষ পর্যন্ত জিততে পারেনি চ্যালেঞ্জার্স। মুজিব চ্যালেঞ্জার্স বোলার লিয়াম প্লাঙ্কেটের শেষ বলটি বাউন্ডারি হাঁকিয়ে কুমিল্লা ওয়ারিয়র্সকে ২ উইকেটের দারুণ এক জয় উপহার দেন।

শেষ বলের নাটকে হতাশ চট্টগ্রাম। তবে বন্দরনগরীর দলটি এখনো পয়েন্ট তালিকার শীর্ষেই রয়েছে। ইনজুরির কারণে কাল দলে ছিলেন না অধিনায়ক মাহমুদুল্লাহ ও ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল কায়েসও। ৫১ বলে ৭৪ রান করে ম্যাচসেরা হয়েছেন কুমিল্লার  ডেভিড মালান। ইংলিশ ব্যাটসম্যানের দুর্দান্ত ব্যাটিংয়ে কাল চ্যালেঞ্জার্সেও দেওয়া ১৬০ রানের টার্গেটে পৌঁছে যায় ওয়ারিয়র্স। শেষ ওভারে দারুণ ব্যাটিং করেছেন আবু হায়দার রনিও। শেষ ওভারে জয়ের জন্য কুমিল্লার দরকার ছিল ১৬ রান। প্রথম বলেই সিঙ্গেল রান নেন মালান। ব্যাটিংয়ের সুযোগ পেয়ে টানা দুই বলে চার ও ছক্কা হাঁকিয়ে ম্যাচটি সহজ করে দেন। ম্যাচ শেষে আবু হায়দার বলেন, ‘আমার কখনো মনে হয়নি ম্যাচটি জেতা সম্ভব নয়। কারণ, ছিলেন সেট ব্যাটসম্যান মালান। আমি চেষ্টা করেছি তাকে স্ট্রাইক দিতে।’ শেষ ওভারে ছক্কা হাঁকানো প্রসঙ্গে বলেন, ‘আমি অনেক দিন থেকেই চেষ্টা করছি বড় শট খেলার জন্য। প্রাকটিসও করছি। তা এবার কাজে লেগেছে।’

কাল ব্যাটিংয়ে চট্টগ্রামের শুরুটা ছিল দুর্দান্ত। তাদের ওপেনিং জুটি ছিল ১০৩ রানের। মাত্র ১০.৩ ওভারেই  বিনা উইকেটে দলীয় সেঞ্চুরি হয়। এমন দারুণ শুরুর পরও ১৫৯ রানেই গুটিয়ে যায় চ্যালেঞ্জার্সের ইনিংস।  সর্বোচ্চ ৫৪ রান করেছেন লেন্ডল সিমন্স। আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিক করেছেন ৪৫। শেষ দিকে এসে ঝড় তুলেছেন জিয়াউর রহমান। ৪টি ছক্কায় খেলেছেন ৩৪ রানের ইনিংস। জাতীয় দলের তারকা বোলার রুবেল হোসেন ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে রংপুর ৪৭ রানে হারিয়েছে রাজশাহীকে। এ জয়ে ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে অবস্থান করছে রংপুর।

চট্টগ্রাম : ১৫৯/৬ (২০ ওভার)

কুমিল্লা : ১৬১/৭ (২০ ওভার)

ফল : কুমিল্লা ৩ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : মালান

রংপুর : ১৮২/৬ (২০ ওভার)

রাজশাহী : ১৩৫/৮ (২০ ওভার)

ফল : রংপুর ৪৭ রানে জয়ী। ম্যাচসেরা : গ্রেগোরি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর