শুক্রবার, ৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

প্রথম ফাইনালে রহমতগঞ্জ

ক্রীড়া প্রতিবেদক

প্রথম ফাইনালে রহমতগঞ্জ

রহমতগঞ্জ ফাইনাল নিশ্চিত করে আরও একটা বিষয় নিশ্চিত করে দিল। ফেডারেশন কাপে নতুন চ্যাম্পিয়নের দেখা মিলবে। আজ বসুন্ধরা কিংস ও পুলিশ এফসি মুখোমুখি হবে সেমিফাইনালে। দুই দলের কেউই ফেডারেশন কাপ জিতেনি কখনো

ঘরোয়া আসরে ইতিহাসও গড়ে ফেলল রহমতগঞ্জ। ঢাকার ফুটবলে দুই প্রধান হিসেবে পরিচিত আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিংকে হারিয়ে প্রথমবারের মতো ফেডারেশন কাপের ফাইনাল নিশ্চিত করল তারা।

রহমতগঞ্জ ফাইনাল নিশ্চিত করে আরও একটা বিষয় নিশ্চিত করে দিল। ফেডারেশন কাপে নতুন চ্যাম্পিয়নের দেখা মিলবে। আজ বসুন্ধরা কিংস ও পুলিশ এফসি মুখোমুখি হবে সেমিফাইনালে। দুই দলের কেউই ফেডারেশন কাপ জিতেনি কখনো।

কোয়ার্টার ফাইনালে ফেডারেশন কাপে সর্বোচ্চ ১১বারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডকে টাইব্রেকারে হারিয়েছিল রহমতগঞ্জ। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডানকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে সৈয়দ গোলাম জিলানির শিষ্যরা।

ম্যাচটা শুরু হয়েছিল সাদা-মাটাভাবেই। মোহামেডান গত কয়েক ম্যাচের ঝাঁজ দেখাতে পারছিল না শুরুতে। এরই ফাঁকে গোল করে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির উজবেকিস্তানের ফরোয়ার্ড। ম্যাচের ১৬ মিনিটে ডি বক্সের ডান পাশ থেকে শাহেদুল আলমের বাতাসে ভাসানো ক্রসে বল পেয়ে দুর্দান্ত হেডে গোল করেন তুরায়েভ আকোবির। এই গোলটাই জয়ের পুঁজি এনে দেয় রহমতগঞ্জকে। প্রথমার্ধ শেষ হয় এভাবেই। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে মোহামেডান নিজেদেরকে পরিপূর্ণভাবে মেলে ধরে। টানা আক্রমণ করে চলে। কিন্তু কাক্সিক্ষত গোলের দেখা পায়নি দলটা। বিপরীতে মাঝেমধ্যে রহমতগঞ্জের কাউন্টার আক্রমণে বিপর্যস্ত হয়েছে মোহামেডানের ডিফেন্স লাইন। ভাগ্য সহায় থাকলে আরও দুয়েকটা গোল পেতে পারতো রহমতগঞ্জ। অবশ্য মোহামেডান একটা গোল করেছিল দ্বিতীয়ার্ধে। কিন্তু রেফারি অফসাইডের অজুহাতে তা বাতিল করে দেন।

রহমতগঞ্জ ঢাকার ফুটবলে যে কোনো আসরে একবারই ফাইনাল খেলেছিল। ১৯৭৭ সালে প্রথম বিভাগ ফুটবল লিগের ফাইনালে আবাহনীর কাছে হেরেছিল তারা। এরপর কিংবা আগে রহমতগঞ্জ কখনোই কোনো আসরের ফাইনাল খেলতে পারেনি। ফেডারেশন কাপে প্রথমবারের মতো ফাইনাল নিশ্চিত করে দলটা এবার স্বপ্ন দেখছে প্রথম শিরোপা জয়ের। এবারের ফেডারেশন কাপে নতুন চ্যাম্পিয়নের দেখা পাচ্ছেন ভক্তরা।

মোহামেডানের বিদায়ে এটা নিশ্চিত হয়ে গেল। গতবার বসুন্ধরা কিংস ফাইনাল খেললেও হেরেছিল আবাহনীর কাছে। দেখা যাক, এবার নতুন চ্যাম্পিয়নের মুকুট জয় করে কারা!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর