শুক্রবার, ৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
দ্বিতীয় সেমিফাইনাল

ফেবারিট কিংসের সামনে উজ্জীবিত পুলিশ

ক্রীড়া প্রতিবেদক

নতুন বছরে নতুন উপহার দিতে চায় বসুন্ধরা কিংস। গেল মৌসুমে অভিষেক আসরে পেশাদার লিগ ও স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছিল তারা। কিন্তু মৌসুমে প্রথম ট্রফি ফেডারেশন কাপে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়। ফাইনালে হেরে যায় ঢাকা আবাহনীর কাছে। এবার জিততে চায়। কিন্তু তার আগে তো ফাইনালে উঠতে হবে। আজ সেমিফাইনালে পুলিশকে হারাতে পারলেই টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠে যাবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল ৪টায় ম্যাচ শুরু। শক্তির বিচারে কাগুজে-কলমে অবশ্যই বসুন্ধরা ফেবারিট। কিন্তু তাই বলে কলিনড্রেসরা নির্ভার নন। চ্যাম্পিয়নশিপ লিগে চ্যাম্পিয়ন হয়ে পুলিশ পেশাদার লিগে উঠে এসেছে। তবে ফুটবলে তাদের আগমন ষাট দশক থেকেই। ১৯৮০ সালে দ্বিতীয় বিভাগে পুলিশ নেমে যায়। ফিরে এসেছে নতুনরূপে।

সাফল্য বলতে পুলিশের একমাত্র প্রাপ্তি ১৯৭৫ সালে স্বাধীনতা কাপে ফাইনাল খেলা। বিজেএমসির কাছে হেরে রানার্সআপ হয়। এবার ফেডারেশন কাপে গ্রুপের প্রথম ম্যাচে ঢাকা আবাহনীর কাছে বিধ্বস্ত হলেও পরে ঘুরে দাঁড়িয়েছে। বিশেষ করে কোয়ার্টার ফাইনালে শক্তিশালী সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে যে নৈপুণ্য প্রদর্শন করেছে এক কথায় অসাধারণ। ৩-১ গোলে জিতেছে তারা। সেক্ষেত্রে কিংস যতই শক্তিশালী হোক না কেন পুলিশকে গুরুত্ব দিতেই হবে!

সত্যি বলতে কি এখন পর্যন্ত কিংসকে কিংস রূপে দেখা যায়নি। মুক্তিযোদ্ধার বিপক্ষে টাইব্রেকারে জিতে সেমিতে উঠেছে। কলিনড্রেস, কদু ও বখতিয়াররা আজ জ্বলে না উঠলে ম্যাচ জেতা মুশকিল হয়ে উঠবে। কোচ অস্কার অবশ্য জয়ের ব্যাপারে আশাবাদী। দেখা যাক শেষ হাসি কে হাসে।

সর্বশেষ খবর