রবিবার, ৫ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

রাজশাহী চট্টগ্রামের সহজ জয়

রানা ও রুবেলের দুরন্ত বোলিংয়ে ৬ উইকেটের জয়ে সুপার ফোর নিশ্চিত করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। রাতের ম্যাচে স্বাগতিক সিলেটকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করেছে রাজশাহীও

আসিফ ইকবাল, সিলেট থেকে

সিলেট পর্বের শেষ দিনে জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রাজশাহী রয়্যালস। দুই দলেরই পয়েন্ট ১৪ করে। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে উঠে গেছে রাজশাহী।

মেহেদি হাসান রানা ও রুবেল হোসেনের দুরন্ত বোলিংয়ে ৬ উইকেটের সহজ জয়ে বঙ্গবন্ধু বিপিএলে সবার আগে সুপার ফোর নিশ্চিত করেছে ইমরুল কায়েসের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। রাতে ম্যাচে স্বাগতিক সিলেটকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করেছে রাজশাহীও।

ঢাকা ও চট্টগ্রাম পর্বে দুর্দান্ত খেলা মুশফিক বাহিনী হঠাৎ ছন্দ হারিয়ে ফেলে পুণ্যভূমি সিলেটে। পরশু হেরেছিল ঢাকা প্লাটুনের কাছে। গতকাল হারল চট্টগ্রামের বিপক্ষে। অবশ্য আগের দুই দিনের তুলনায় গতকালের উইকেটের আচরণ ছিল একটু ভিন্ন। গতির সঙ্গে ছিল আন-ইভেন্ট বাউন্স।  সেই বাউন্সের পুরো সুবিধা আদায় করে নেন চট্টগ্রামের দুই পেসার মেহেদি হাসান রানা ও রুবেল হোসেন। দুজনের গতি, সুইং বাউন্সে অসহায় হয়ে ১৯.৫ ওভারে ১২১ রানের বেশি করতে পারেনি খুলনা। আমলা ২ চারে ৮, অধিনায়ক মুশফিক ২৯ রান করেন ২৪ বলে। বিপরীত চরিত্রের উইকেটে দুর্দান্ত ব্যাটিং করেন রাইলি রুশো। ৪৮ রান করে হঠাৎই বলের লাইন মিস করে উইলিয়ামসের বলে বোল্ড হন প্রোটিয়া তারকা। আসরে রুশোর রান ৩৪০। ৩টি করে উইকেট নেন মেহেদি রানা ও রুবেল।

২৯ রানে মেহেদী মিরাজ, হাশিম আমলা ও রবার্ট ফ্রাইলিঙ্ককে আউট করে ম্যাচসেরা হয়েছেন রানা। আসরে ১৭ উইকেট নিয়ে তিনি এখন সবার উপরে। ১৬ উইকেট নিয়ে দুইয়ে ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান।

টার্গেট ১২০ বলে ১২২ রান। বল প্রতি এক রানের মামুলী টর্গেটকে আরও সহজ করেন চট্টগ্রামের দুই ওপেনার লেন্ডল সিমন্স ও জুনায়েদ সিদ্দিকী। দুই ওপেনার খুলনার আমের ইয়ামিন, ফ্রাইলিঙ্ক, শহীদুলদের সাধারণ মানে নামিয়ে ১০.১ ওভার ৬৯ রানের ভিত দেন। ক্যারিবীয় তারকা সিমন্স ২৮ বলে ৩৬ রান করে আলিস ইসলামকে ফিরতি ক্যাচ দেন। আরেক ওপেনার জুনায়েদ করেন ৩৮ রান।

কাল ১১ বল হাতে রেখে ৬ উইকেটে জয় নিশ্চিত করে চ্যালেঞ্জার্স।

অন্য ম্যাচে রাজশাহীর বিরুদ্ধে প্রথমে ব্যাট করে সিলেট থান্ডার ৬ উইকেট হারিয়ে করে ১৪৩ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়েই জিতে যায় রাজশাহী রয়্যালস। ৩০ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন রাজশাহীর আফিফ হোসেন।

সংক্ষিপ্ত স্কোর

খুলনা টাইগার্স : ১২১/১০ (১৯.৫ ওভার)

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১২৪/৪ (১৮.১ ওভার)

ফল : চট্টগ্রাম ৬ উইকেটে জয়ী। ম্যাচসেরা : মেহেদি হাসান রানা।

সিলেট থান্ডার : ১৪৩/৬ (২০ ওভার)

রাজশাহী রয়্যালস : ১৪৫/৪ (১৫.১ ওভার)

ফল : রাজশাহী ৬ উইকেটে জয়ী। ম্যাচসেরা : আফিফ হোসেন।

সর্বশেষ খবর