শুক্রবার, ১০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

আপনার সন্তানকে কি পাকিস্তানে পাঠাবেন

উত্তর ‘না’ হলে অন্যের সন্তানদের পাঠানোর সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার কারো নেই!
বললেন বিসিবি পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি

ক্রীড়া প্রতিবেদক

আপনার সন্তানকে কি পাকিস্তানে পাঠাবেন

পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের অবস্থান থেকে সরে এসে এখন শুধু টেস্ট সিরিজের জন্য চাচ্ছে বাংলাদেশকে। কিন্তু বিসিবি এর আগে জানিয়েছে শুধু টি-২০ সিরিজ খেলতে চায়। নিরাপত্তার কারণে পাকিস্তানে গিয়ে বেশি দিন অবস্থান করতে চায় না। একদিন আগে নিরাপত্তা রিপোর্ট বিসিবির হাতে এসেছে। তাই পাকিস্তানের সফর নিয়ে এখন নতুন করে আলোচনা শুরু হয়েছে। সময়ও বেশি নেই। তাই গতকালই পাকিস্তান সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। রাতে বিসিবির এক সূত্রে জানা যায়, রবিবার বোর্ড পরিচালকদের সভাতে নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

ক্রিকেটারদের অনেকেই পাকিস্তান সফরে যেতে চাচ্ছেন না। মুশফিকুর রহিম তো সরাসরি তার আপত্তির কথা জানিয়েছেন। স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরিও যাবেন না। অনেকেই চাচ্ছেন না এমন সময়ে পাকিস্তান সফরে ক্রিকেটাররা যাক। গেলেও মনে ভয় নিয়ে ক্রিকেটাররা কতটা ভালো করতে পারবেন, তা নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে। বিসিবির পরিচালকদের অনেকে শুধু টি-২০ নয়, এই সফরের ব্যাপারেই আগ্রহী নন। বিসিবির পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি হাসতে হাসতে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘আপনার নিজের সন্তানকে কি এই মুহূর্তে পাকিস্তানে বেড়াতে পাঠাবেন? উত্তর ‘না’ হলে অন্যের ছেলেমেয়েদের পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার কারো নেই!’

এমনিতেই দলের সেরা তারকা সাকিব আল হাসান নেই। মুশফিকও তার আপত্তির কথা সরাসরি জানিয়ে দিয়েছেন। পাকিস্তান গেলেও বাংলাদেশ যে সেরা দল পাচ্ছে না তা নিশ্চিত। একে তো ভাঙা দল তার ওপর ক্রিকেটারদের মনে থাকবে ভয়, এমন সময় পাকিস্তান সফরে গিয়ে বাংলাদেশ কতটা ভালো করবে তা নিয়েও প্রশ্ন থাকছে! সব কিছু মিলে এই মুহূর্তে বিসিবি যেন এক ধাঁধায় পড়ে গেছে!

সর্বশেষ খবর