সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

মুস্তাফিজদের কোচ গিবসন

ক্রীড়া প্রতিবেদক

মুস্তাফিজদের কোচ গিবসন

শেষ পর্যন্ত পেস বোলিং কোচ পেয়েছে বিসিবি। মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আল আমিনদের কোচ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার ওটিস গিবসনকে নিয়োগ দিয়েছে ক্রিকেট বোর্ড। সাবেক ক্যারিবীয় ক্রিকেটার শূন্যস্থান পূরণ করবেন দক্ষিণ আফ্রিকার চার্লস ল্যাঙ্গাভেল্টের। টাইগারদের বোলিং কোচের দায়িত্ব নেওয়ার আগে গিবসন হেড কোচ ছিলেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। বিশ্বকাপে ব্যর্থতার পর তাকে দায়িত্বচ্যুত করে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। অবশ্য এর আগে তিনি জন্মভূমি ওয়েস্ট ইন্ডিজকেও কোচিং করান। হাই প্রোফাইল কোচ গিসবন দুবার বোলিং কোচের দায়িত্ব ছিলেন বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের।   

সতীর্থ মার্ক বাওচারের আমন্ত্রণে সাড়া না দিয়ে পারেননি ল্যাঙ্গারভেল্ট। বাওচার এখন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের হেড কোচ। দায়িত্ব পেয়েই রাবাদাদের বোলিং কোচ হতে অনুরোধ করেন ল্যাঙ্গারভেল্টকে।

বাওচার যখন অনুরোধ করেন, তখন টাইগারদের বোলিং কোচ হিসেবে কাজ করছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার। সাবেক টিম ম্যাটের আমন্ত্রণ তাই উপেক্ষা করতে না পেরে চাকরি ছেড়ে দেন টাইগারদের। তার চলে যাওয়ায় শূন্য হয়ে পড়ে বোলিং কোচের পদটি। সেখানে গিবসনকে নিয়োগ দেওয়া প্রসঙ্গে বিসিবি সিইও বলেন নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘কোনো সন্দেহ নেই গিবসন একজন হাইপ্রোফাইল কোচ। তার সঙ্গে কথা বলার আগে আমরা হেড কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে কথা বলি। তিনি সম্মতি দিলেই আমরা তাকে নিয়োগের বিষয়ে চিন্তা ভাবনা করি।’ মুস্তাফিজদের বোলিং কোচের দায়িত্ব নিলেও পাকিস্তান সফরে যেতে নাও পারেন গিবসন। তখন হয়তো হাইপারফরম্যান্স ইউনিটের কোচ চম্পকা রামানায়েকে দেখা যাবে সফরে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর