মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

গোল ব্যবধানে সেমিফাইনালে সিশেলস্

ক্রীড়া প্রতিবেদক

পরিসংখ্যানের বিচারে সিশেলসের চেয়ে কয়েক কদম এগিয়ে মরিসাস। ফিফা র‌্যাঙ্কিংয়ে মরিসাস ১৭২ এবং সিশেলস ২০০। শুধু তাই নয়, দুই দলের মুখোমুখি লড়াইয়েও এগিয়ে ভারত মহাসাগরীয় দ্বীপরাষ্ট্রটি। গতকাল দুই আফ্রিকান প্রতিনিধি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ‘বঙ্গবন্ধু’ গোল্ডকাপের ‘মাস্টউইন’ ম্যাচে। টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করার ম্যাচটিতে শেষ হাসি হেসেছে সিশেলস। যদিও ম্যাচটিতে হারজিত হয়নি। ড্র হয়েছে ২-২ গোলে। ড্র করে গোল ব্যবধানে সেমিফাইনাল নিশ্চিত করেছে সিশেলস।

বুধবার প্রথম সেমিফাইনালে দলটি লড়াই করবে ফিলিস্তিনের বিপক্ষে। বৃহস্পতিবার দ্বিতীয় সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ আফ্রিকার আরেক প্রতিনিধি বুরুন্ডি। শনিবার বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল। ম্যাচে নামার আগে সেমিফাইনালে উঠার লড়াইয়ে অপেক্ষাকৃত সুবিধাজনক অবস্থানে ছিল সিশেলস। বুরুন্ডির কাছে সিশেলস হেরেছিল ১-৩ গোলে। মরিসাস হেরেছিল ১-৪ গোলে। দুই ম্যাচের ফলাফলের উপর ভিত্তি করে এগিয়েছিল সিশেলস। চতুর্থ দল হিসেবে সেমিফাইনাল খেলতে ড্র করলেই হতো ২০০ র‌্যাঙ্কিংধারী দলটির। জিততেই হতো দ্বীপরাষ্ট্রকে। এমন সমীকরণের ম্যাচটিতে প্রতিদ্বন্দ্বিতা ছিল শুরু থেকে শেষ পর্যন্ত। চার গোলের ম্যাচে দুই দলের আধিপত্য ছিল দুই অর্ধে। প্রথমার্ধে সিশেলস দিয়েছে দুই গোল এবং দ্বিতীয়ার্ধে মরিসাস ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে দুই গোল শোধ করে।

গতকাল মাঘের সন্ধ্যায় দুই দল সপ্তমবারের মতো মুখোমুখি হয়। এর আগে ছয় মুখোমুখিতে পরিসংখ্যানের বিচারে এগিয়েছিল মরিসাস। ছয় লড়াইয়ে ৩ বার জিতেছিল মরিসাস এবং সিশেলস একবার। দুবার ড্র। গতকাল সপ্তম মুখোমুখিতে ড্র হয়। আগের লড়াইয়ে মরিসাসের বড় জয় ছিল ৪-০ গোলে। সিশেলসের একমাত্র জয় ২-১। গতকাল এগিয়ে থেকেও জয় নিয়েও মাঠ ছাড়তে পারেনি সিশেলস। ২-২ গোলে ড্র হয় ম্যাচটি।

সর্বশেষ খবর