বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

সেমিতে রক্ষণভাগ নিয়ে বাংলাদেশের যত চিন্তা

শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল হলুদ কার্ড দেখায় শেষ মুহূর্তে মাঠ থেকে বহিষ্কৃত হন তপু বর্মণ। সেমিতে তার দেখা মিলবে না। জ্বরে ইয়াসিনও নেই। তবে সুখবর হচ্ছে অধিনায়ক জামাল ভূঁইয়া সেমিফাইনালে খেলবেন

ক্রীড়া প্রতিবেদক

সেমিতে রক্ষণভাগ নিয়ে বাংলাদেশের যত চিন্তা

হৈ চৈ ফেলে দেওয়ার মতো শক্তিশালী দল বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে আসেনি। তবু আসরকে ঘিরে উত্তেজনা তুঙ্গে। গ্রুপপর্ব শেষ হওয়ার পর এবার ফাইনালে ওঠার লড়াই। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল পাঁচটায় প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হবে ফিলিস্তিন ও সিশেলস। বড় কোনো অঘটন না ঘটলে ফিলিস্তিনের ফাইনালে যাওয়া নিশ্চিত বলা যায়। আগামীকাল দ্বিতীয় সেমিতে দেখা হবে বাংলাদেশ ও বুরুন্ডির। আফ্রিকা মহাদেশের এ দলটি এবারই প্রথম ঢাকায় খেলতে এসেছে। আফ্রিকা নেশনস ও বিশ্বকাপ বাছাইপর্ব খেললেও ফুটবলে বুরুন্ডি তেমন পরিচিত নয়। অথচ দুই গ্রুপ মিলিয়ে যে কটি ম্যাচ হয়েছে সেখানে তাদেরই পারফরম্যান্স মুগ্ধ করেছে।

বড্ড গতিময় দল। পরিকল্পনা করেই প্রতিপক্ষদের ওপর ঝাঁপিয়ে পড়ে। বিশেষ করে আক্রমণভাগে এনশিরিমানা খুবই ভয়ঙ্কর। হ্যাটট্রিকসহ দুই ম্যাচে ৪ গোল করেছেন। তামবাউও কম যান না। এদেরকে মার্কিংয়ে না রাখলে বিপদ। ম্যাচে বাংলাদেশের দুশ্চিন্তা আবার রক্ষণভাগ নিয়েই। শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল হলুদ কার্ড দেখায় শেষ মুহূর্তে মাঠ থেকে বহিষ্কৃত হন তপু বর্মণ। সেমিতে তার দেখা মিলবে না। জ্বরে ইয়াসিনও নেই। তবে সুখবর হচ্ছে অধিনায়ক জামাল ভূঁইয়া সেমিফাইনালে খেলবেন। দলীয় ম্যানেজার জাতীয় দলের সাবেক ফুটবলার সত্যজিত দাশ রুপু গতকাল জানালেন জামাল সুস্থ হয়ে উঠছে ও সেমিতে নামবে আশা রাখি। তবে রুপুও রক্ষণভাগ নিয়ে চিন্তিত। ইয়াসিন ও তপুর গ্যাপটা কিভাবে পূরণ করব সেটাই ভাবনা। আক্রমণ ও মধ্য মাঠ নিয়ে কোনো চিন্তা নেই। বুরুন্ডির আক্রমণ ঠেকানোটাই আমাদের কঠিন চ্যালেঞ্জ।

সর্বশেষ খবর