বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

এজিএমের আগেই হিসাব নিয়ে তোলপাড় মোহামেডানে

মোহামেডানের সাবেক ফুটবলাররা আমিন উদ্দিনকে ধন্যবাদ জানিয়েছেন অডিট রিপোর্ট চাওয়ার জন্য। তাদের অভিযোগ, ক্লাবের অর্থ লোপাট করে গুটিকয়েক পরিচালক আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছেন

ক্রীড়া প্রতিবেদক

আইনি জটিলতার কারণে মোহামেডানের নির্বাচন করা সম্ভব হচ্ছিল না। ৯ বছর ধরেই একই কমিটি দায়িত্বে আছে। যাক শেষ পর্যন্ত ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান ক্লাবের জট খুলতে যাচ্ছে। শুরু হয়ে গেছে নির্বাচনী প্রক্রিয়া। ক্যাসিনোকান্ডে লোকমান জেলে যাওয়ার পরই মোহামেডানের জটিলতা দূর করতে হাই কোর্ট সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিনকে ক্লাবের এজিএম ও নির্বাচন করার দায়িত্ব দেন। রবিবার সন্ধ্যায় আমিন উদ্দিন প্রথমবারের মতো মোহামেডান পরিচালনা পর্ষদের সঙ্গে বৈঠক করেন।

আমিন উদ্দিন বলেছেন, প্রথমে আমি আয়-ব্যয়ের হিসাব দেখতে চাই। ৭ বছরের হিসাব চেয়েছেন তিনি।

অর্থাৎ এজিএমের আগেই হিসাব নিয়ে তোলপাড় মোহামেডানে। স্বল্প সময়ের মধ্যে এতদিনের হিসাব তৈরি করা সম্ভব নয়। তাই এক মাসের সময় দেন তিনি। ২৮ ফেব্রুয়ারি পরবর্তী বোর্ড সভায় হিসাব জমা দেওয়ার কথা আমিন উদ্দিনকে। তারপর তিনি এজিএমের তারিখ নির্ধারণ করবেন। মোহামেডানের সাবেক ফুটবলাররা আমিন উদ্দিনকে ধন্যবাদ জানিয়েছেন অডিট রিপোর্ট চাওয়ার জন্য। তাদের অভিযোগ, ক্লাবের অর্থ লোপাট করে গুটিকয়েক পরিচালক আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছেন। হিসাব চাওয়ায় তাদের ঘুম নাকি এখন হারাম হয়ে গেছে। ক্যাসিনোর জন্য ক্লাবের রুম ভাড়া দেওয়া হয়। শুধু রুম ভাড়া নয়, এই ক্যাসিনো থেকেই লোকমান ৪১ কোটি টাকা বিদেশে পাচার করেছেন, রিমান্ডে তিনি তা স্বীকারও করেছেন। অভিযোগ আছে ক্যাসিনোর টাকা আবার অন্যদের মধ্যে ভাগ-বাটোয়ারা হয়েছে। অডিটে ক্যাসিনো প্রসঙ্গ আসবে না। কিন্তু মোহামেডানকে ব্যবহার করে কোটি কোটি টাকা এসেছে। এ টাকা ক্লাবের ফান্ডে না গিয়ে লোকমান মালিক হন কিভাবে- সে প্রশ্ন স্বাভাবিকভাবেই আসবে।

 আমিন উদ্দিন এক সভা করেই মোহামেডান পরিচালনা পর্ষদদের নাড়িয়ে দিয়েছেন। অডিটে হয়তো শুধু আয়-ব্যয়ের হিসাব দেখানো হবে। কিন্তু কার কাছ থেকে কত টাকার ডোনেশন এসেছে তা শুধু লোকমান বা তার গংরাই জানেন। একজন স্থায়ী সদস্য প্রশ্ন তুলেছেন অডিটে সব হিসাবেই তুলে ধরতে হবে। তা না হলে স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠবেই। তা ছাড়া এ অডিট- বোর্ড সভায় পাস করানোর এখতিয়ার কারোর নেই। এজিএমে সদস্যদের সামনেই তুলে ধরতে হবে, এ নিয়ে অনেকের অনেক প্রশ্ন জমে আছে।

সর্বশেষ খবর