বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

সংক্ষিপ্ত সংবাদ

ভারতের নাটকীয় জয়

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে প্রথম দুটি জিতে এগিয়ে ছিল ভারত। গতকাল তৃতীয়টি খেলতে নেমে নাটকীয়ভাবে সিরিজ নিজেদের করে নিলেন বিরাট কোহলিরা। প্রথমে ব্যাটিংয়ে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে ১৭৯ রান সংগ্রহ করে ৫ উইকেট হারিয়ে। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান করে নিউজিল্যান্ড। ম্যাচ গড়ায় সুপার ওভারে। প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৭ রান করে নিউজিল্যান্ড। শেষ দুই বলে ছক্কা হাকিয়ে ভারত জিতিয়ে দেয় রোহিত শর্মা।

 (উইলিয়ামসন ১১ ও গাপটিল ৫)। সুপার ওভারে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মা টানা দুই ছক্কা হাঁকিয়ে জয় তুলে নেন। রোহিত ৪ বলে ১৫ ও রাহুল ২ বলে ৫ রান করেন। ভারত ম্যাচের পাশাপাশি সিরিজও জিতে নেয়। এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মা (৬৫) ও অধিনায়ক বিরাট কোহলির (৩৮) ব্যাটিংয়ে বড় সংগ্রহই গড়েছিল ভারত। তবে কেন উইলিয়ামসনের (৯৫) দুর্দান্ত ব্যাটিংয়ে ভারতের রান স্পর্শ করে নিউজিল্যান্ড। সিরিজের বাকি দুই টি-২০ ম্যাচে জিতলেই নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার আনন্দ নিয়ে বাড়ি ফিরতে পারবে ভারতীয়রা।

 

দুই সপ্তাহ পেছাল পেশাদার লিগ

ফেডারেশন কাপ শেষ হয়েছে। বাফুফের শিডিউল অনুযায়ী ৩০ জানুয়ারি থেকে পেশাদার ফুটবল লিগের পর্দা ওঠার কথা ছিল। কিন্তু তা আর হচ্ছে না। অধিকাংশ ক্লাবগুলোর অনুরোধে লিগ কমিটি লিগ দুই সপ্তাহ পিছিয়ে দিয়েছে। ১৩ ফেব্রুয়ারি থেকে নতুন লিগ মাঠে গড়াবে। অবশ্য বাফুফেও নির্ধারিত তারিখে লিগ শুরু করতে পারত না। ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন হবে। তাই নিরাপত্তার জন্য পুলিশও পাওয়া যেত না। ঢাকা আবাহনী আবার এএফসি কাপে অংশ নেবে।

 

মহিলা ফুটবল লিগের সূচি পরিবর্তন

দীর্ঘ সাত বছর পর মাঠে গড়াচ্ছে মহিলা ফুটবল লিগ। আট দলকে নিয়ে কমলাপুর বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আগামীকালই লিগ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তা পিছিয়ে গেছে দুই সপ্তাহ। ১৫ ফেব্রুয়ারি নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। বাফুফের সাধারণ  সম্পাদক  আবু নাঈম সোহাগ জানান, ক্লাবগুলোর অনুরোধে লিগ পেছানো হয়েছে। আসলে লিগের জন্য যে প্রস্তুতি দরকার তা কারোরই ছিল না।

 

ইতালিয়ান কাপের সেমিতে মিলান

ইতালিয়ান কাপে সেমিফাইনাল নিশ্চিত করল এসি মিলান। মঙ্গলবার তারা কোয়ার্টার ফাইনালে ৪-২ গোলে হারিয়েছে তুরিনোকে। দলের পক্ষে হাকান ২টি এবং জিয়াকোমো ও ইব্রাহিমোভিচ একটি করে গোল করেন। এসি মিলানে নতুন করে ফেরার পর পঞ্চম ম্যাচে দ্বিতীয় গোল করলেন সাবেক সুইডিশ তারকা ফুটবলার ইব্রাহিমোভিচ। সেমিফাইনালে এসি মিলান মুখোমুখি হবে জুভেন্টাসের।

 

ভলিবলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু পপুলার লাইফ প্রিমিয়ার ভলিবল লিগে চ্যাম্পিয়ন হয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। গতকাল শহীদ নূর হোসেন স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ২৩-২৫, ২৫-২০, ২৫-২৩, ২৪-২৬, ১৫-১২ পয়েন্টে ৩-২ সেটে হারায় তিতাস ক্লাবকে। এদিকে আনসার ও ভিডিপি ৩-১ সেটে পুলিশকে হারিয়ে লিগে তৃতীয় হয়। প্রতিযোগিতায় সেরা অ্যাটাকার হয়েছেন পিডিবির হরষিৎ বিশ্বাস। সেরা সেটার তিতাসের হরি হুজুর ও সেরা ডিফেন্ডার হয়েছেন আনসারের রুবেল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর