সোমবার, ৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

কিংসে মেসির সতীর্থ বার্কোস

ক্রীড়া প্রতিবেদক

কিংসে মেসির সতীর্থ বার্কোস

দলীয় সাফল্যের পাশাপাশি ফুটবলে জনপ্রিয়তা ফিরিয়ে আনতে চেষ্টার কমতি রাখছে না জায়ান্ট বসুন্ধরা কিংস। ঘরোয়া ফুটবলে অনেক আগে থেকেই বিদেশিরা অংশ নিচ্ছেন। কিন্তু কিংস শুরু থেকেই এমন বিদেশিদের বেছে নিচ্ছে যাদের কাছ থেকে লোকালদের অনেক কিছু শেখার আছে। অভিষেক আসরেই উড়িয়ে এনেছিল রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিকার ড্যানিয়েল কলিনড্রেসকে। সঙ্গে এসেছিল ব্রাজিলের মার্কোস ও কিরগিজস্তানের বখতিয়ার। এবারও লোকাল ও বিদেশি মিলিয়ে সেই মানের দল গড়েছে কিংস। কলিনড্রেস, বখতিয়ার তো আছেই নতুনভাবে যোগ দিয়েছেন তাজিকিস্তানের আখতাম নাজারভ ও আর্জেন্টিনার দেল মন্ত্রে। লেবাননের জালাল কদুকে তারা আর দলে রাখেনি।

এখন জালালের পরিবর্তে কিংসের জার্সি গায়ে চড়াতে আগামীকাল ঢাকা আসছেন দুবারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা জাতীয় দলে খেলা স্ট্রাইকার হার্নান বার্কোস। বড় চমকটা হচ্ছে বার্কোস ছিলেন বিশ্বসেরা লিওনেল মেসির সতীর্থ। মেসির সঙ্গে ২০১৩ সালে তিনি আর্জেন্টিনা দলে চার ম্যাচ খেলেন। চিলি ও উরুগুয়ের বিপক্ষে বার্কোস বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন। এছাড়া ব্রাজিলের বিপক্ষে দুই ম্যাচ খেলেন। ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকারের জাতীয় দলে কোনো গোল নেই। তবে ক্লাব পর্যায়ে আলো ছড়িয়েছেন বার্কোস। ২০১২-১৩ মৌসুমে পালমেইরাসের হয়ে ২৯ ম্যাচে করেন ১৪ গোল। পরের দুই মৌসুমে গ্র্রেমিও জার্সিতে ৬৯ ম্যাচে ২৩ গোল। ঢাকা আসার আগে তিনি কলম্বিয়ার অ্যাটলেটিকো ন্যাসিওনালে খেলেন। এখানে করেন ১৪ ম্যাচে ৬ গোল।

বার্কোস স্বাভাবিকভাবেই পেশাদার লিগে প্রথম পর্বে খেলতে পারবেন না। দ্বিতীয় পর্বে বসুন্ধরার জার্সিতে দেখা যাবে। তার আগেই মার্চে অনুষ্ঠিতব্য এএফসি কাপে অভিষেক হচ্ছে তার। ক্লাব সভাপতি ইমরুল হাসান বলেন, এএফসি কাপে একজন ভালো স্ট্রাইকার খুঁজছিলাম। বার্কোসের মতো হাইপ্রোফাইল খেলোয়াড়কে পেয়ে আমরা চিন্তামুক্ত।

দেশ কাঁপিয়ে এখন আন্তর্জাতিক ম্যাচে অভিষেকের অপেক্ষায় বসুন্ধরা কিংস। ১১ মার্চ ঢাকাতেই তারা গ্রুপ পর্বের প্রথম ম্যাচ খেলবে মালদ্বীপ টিসি স্পোর্টসের বিপক্ষে। ২৯ এপ্রিল চেন্নাইতে লড়বে চেন্নাই সিটি এফসির সঙ্গে। গ্রুপে এখনো আরেক প্রতিপক্ষ ঠিক হয়নি। এখানে সম্ভাবনা আছে ঢাকা আবাহনীরও। তারা প্লে-অফে দুই পেরুতে পারলেই সরাসরি বসুন্ধরার সঙ্গে লিগ পর্বে খেলতে পারবে। হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে ম্যাচ হবে। কিংসের লক্ষ্য একটাই দেশের সুনাম বাড়ানো।

 

 

সর্বশেষ খবর