শুক্রবার, ৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
সংক্ষিপ্ত সংবাদ

হকি যুব বিশ্বকাপের বাছাই পর্ব ঢাকায়

ক্রীড়া প্রতিবেদক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন ফেডারেশনে কর্মসূচি পালন শুরু করে দিয়েছে। ক্রিকেটে বঙ্গবন্ধু কাপ বিপিএল শেষ হয়েছে। ফুটবলে বঙ্গবন্ধু গোল্ডকাপের সমাপ্তি ঘটেছে। মুজিববর্ষকে রঙিন করে তুলতে ১৯৮৬ সালে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার অধিনায়ক দিয়াগো ম্যারাডোনার ঢাকা আসার কথা রয়েছে। এর আগে ব্রাজিলের গোলরক্ষক জুলিও সিজার ঢাকায় ঘুরে গেছেন। হকি ফেডারেশন বঙ্গবন্ধু জাতীয় স্কুল চ্যাম্পিয়নশিপ আয়োজন করেছে। এটা তাদের মেগা আয়োজন।

এশিয়ার সেরা দলগুলো নিয়ে ঢাকায় হবে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ বিশ্বকাপ বাছাই পর্ব। মওলানা ভাসানী স্টেডিয়ামে টুর্নামেন্ট আয়োজন হবে। টুর্নামেন্টে বড় ফান্ডের প্রয়োজন পড়বে। এশিয়ান হকি ফেডারেশন থেকে হয়তো কিছু অনুদান মিলবে। কিন্তু পুরো খরচটা হকি ফেডারেশনের।

জানা গেছে, এখন পর্যন্ত কোনো স্পন্সরের কথা শোনা যায়নি। মুজিববর্ষ বলে ক্রীড়া পরিষদ ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে ফান্ড মিলতে পারে। বাংলাদেশসহ টুর্নামেন্টে অংশ নেবে ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, জাপান, মালয়েশিয়া, ওমান, চীন, ইরান, চাইনিজ তাইপে ও উজবেকিস্তান। ছোটদের হলেও হকিতে বড় আসর হতে যাচ্ছে। টুর্নামেন্টে সেরা চার দল আগামী বছর যুব বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

সর্বশেষ খবর