রবিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

রানের পাহাড়ের পথে পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক

রানের পাহাড়ের পথে পাকিস্তান

পাকিস্তানের দুই সেঞ্চুরিয়ান বাবর আজম ও শান মাসুদ -এএফপি

একবার নয়, শান মাসুদ ও বাবর আজমকে বাংলাদেশের ক্রিকেটাররা আউট করার সুযোগ পেয়েছিলেন দুবার। কিন্তু ব্যর্থ হয়েছেন দুবারই। সেই সুযোগকে কাজে লাগিয়ে শান মাসুদ ও বাবর আজম তুলে নিয়েছেন সেঞ্চুরি। দুই সেঞ্চুরিতে রাওয়ালিপিন্ডি টেস্টের দ্বিতীয় দিন শেষে বড় স্কোরের পথে হাঁটছে স্বাগতিক পাকিস্তান। জোড়া সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ৩৪২ রান। আজ তৃতীয় দিন ১০৯ রানে এগিয়ে থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে ব্যাট করবেন দুই অপরাজিত ব্যাটসম্যান বাবর ও আসাদ শফিক। প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২৩৩।

রাওয়ালপিন্ডি স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক উইকেটে প্রথম দিন দুরন্ত বোলিং করেন পাকিস্তানের দুই পেসার শাহীন আফ্রিদি ও মোহাম্মদ আব্বাস। স্বাগতিক পেসাররা উইকেট থেকে বাউন্স ও গতি আদায় করে নিলেও ব্যর্থ ছিলেন বাংলাদেশের তিন পেসার।

ব্যক্তিগত ২ রানে নতুন জীবন পান বাবর। তাইজুলের বলে ক্যাচ ফেলে দেন ইবাদত। এরপর তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি এবং রাওয়ালপিন্ডিতে টানা দ্বিতীয়। অবশ্য রাওয়ালপিন্ডিতে টানা দ্বিতীয় সেঞ্চুরি করেছেন শান মাসুদও। ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে বাবর ও শান সেঞ্চুরি করেছিলেন। দুই রানে জীবন পাওয়ায় বাবর দিন শেষ করেন ১৪৩ রানে অপরাজিত থেকে। ১৯২ বলের ইনিংসটিতে ছিল ১৯ চার ও ১ ছক্কা।  শান ১০০ রান করেন ১৬০ বলে ১১ চারে। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করলেও ব্যক্তিগত ৮২ রানে জীবন পান টাইগার উইকেটরক্ষক লিটন দাসের কল্যাণে।

দুই দুটি ক্যাচ মিস মুমিনুলদের অনেকটাই পিছিয়ে দিয়েছে টেস্ট থেকে। আজ দিনের প্রথম সেসনে কতটা সাফল্য পায়, তার উপরই নির্ভর করছে টাইগারদের ম্যাচে ফেরা।

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট (২য় দিন শেষে)

বাংলাদেশ প্রথম ইনিংস : ২৩৩/১০

পাকিস্তান প্রথম ইনিংস : ৩৪২/৩ (৮৭.৫ ওভার)

(বাবর ১৪৩*, শান ১০০, আসাদ ৬০*

আবু জায়েদ ২/৬৬, তাইজুল ১/১১১)।

সর্বশেষ খবর