শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
রাসেলের ড্র, জামালের হার

স্বস্তির জয়ে শুরু বসুন্ধরা কিংসের

শক্তির বিচারে কিংসের কাছে পাত্তা পাওয়ার কথা নয়। সেই বারিধারা কিনা দেশসেরা কিংসদের ঘাম ঝরিয়ে দিচ্ছিল। একের পর এক আক্রমণ। তবু গোলের দেখা মিলছিল না

ক্রীড়া প্রতিবেদক

স্বস্তির জয়ে শুরু বসুন্ধরা কিংসের

ঘরোয়া ফুটবল লিগের আবাহনী ও ব্রাদার্স ইউনিয়নের ম্যাচটি এখনো চোখে ভাসে। ১৯৭৫ সালে চ্যাম্পিয়ন আবাহনী মুখোমুখি হয় দ্বিতীয় বিভাগ থেকে উঠে আসা তারুণ্যনির্ভর দলটির বিপক্ষে। ফুটবলপ্রেমীরা নিশ্চিত ছিলেন তারকা ভরপুর আবাহনী শুধু জিতবেই না প্রতিপক্ষকে গোলের বন্যায় ভাসিয়ে দেবে। অথচ সবাইকে অবাক করে ওই ম্যাচে জয় পেয়েছিল ব্রাদার্স ইউনিয়ন। যা এখন পর্যন্ত লিগ ইতিহাসে উদ্বোধনী ম্যাচে বড় অঘটন। সেই চিন্তা গতকাল পেয়ে বসেছিল কিংস ভক্তদের। শেষ পর্যন্ত অঘটন ঘটেনি। অধিনায়ক কলিন ড্রেসের গোলে জয়ে লিগ শুরু করেছে চ্যাম্পিয়নরা।

নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে গতকাল পেশাদার লিগে উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস লড়ে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে উঠে আসা উত্তর বারিধারার বিপক্ষে। শক্তির বিচারে কিংসের কাছে পাত্তা পাওয়ার কথা নয়। সেই বারিধারা কিনা দেশসেরা কিংসদের ঘাম ঝরিয়ে দিচ্ছিল। একের পর এক আক্রমণ। তবু গোলের দেখা মিলছিল না। ১৯৭৫ সালে ব্রাদার্স জিতেছিল। কিন্তু উত্তর বারিধারা যে মানের দল তাতে তো ড্র করাটাও তাদের কাছে জয়ের সমান। যাক শুরুতে হোঁচট নয় জয় নিয়েই মাঠ ছেড়েছে চ্যাম্পিয়নরা। নিজ ভেন্যু নীলফামারীতে চ্যাম্পিয়নদের উদ্বোধনী ম্যাচ। তাই দর্শকদের আগ্রহ ছিল অন্য রকম। যদি  প্রিয় দল জিততে না পারে তা হবে বড় অঘটন। প্রথমার্ধে গোল হয়নি। দ্বিতীয়ার্ধেও শেষ হতে চলেছে। তাহলে কি শুরুতেই হোঁচট খাবে চ্যাম্পিয়নরা? উত্তর বারিধারারও প্রশংসা করতে হয় প্রতিপক্ষ ডেঞ্জারম্যানদের তারা কড়া পাহাড়ায় রাখে। গোলরক্ষক অসাধারণ খেলেন। ৪৬ মিনিটে সব বাধা পেরিয়ে এল কাক্সিক্ষত গোল। নায়ক সেই বিশ্বকাপ খেলা ড্যানিয়েল কলিন ড্রেস।

এদিকে ঢাকায় শেখ জামাল ধানমন্ডি ০-২ গোলে হেরে যায় চট্টগ্রাম আবাহনীর কাছে। বিজয়ী দলের চিনেডু ও চার্লস গোল করেন। সিলেটে শেখ রাসেল ১-১ ড্র করে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। রাফায়েল গোল করে রাসেলকে এগিয়ে রাখলেও বেনি ম্যাচে সমতা ফেরান।

সর্বশেষ খবর