রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

সবে শুরু, তবু শঙ্কা

ফুটবলের ব্যর্থতা নিয়ে সমালোচনার শেষ নেই। কোচ জেমি ডে আবার এ নিয়ে ক্ষুব্ধ। ছেলেরা সহজ সহজ গোলের সুযোগ নষ্ট করছে। অথচ বাফুফে ভাবছে না কেন এই হাল?

ক্রীড়া প্রতিবেদক

ফুটবলে জাতীয় দল বিশ্বকাপ বাছাইপর্বে কাতার ও ভারতের বিপক্ষে অসাধারণ ম্যাচ খেলে জামাল ভূঁইয়ারা ফুটবলপ্রেমীদের মন জয় করে। অনেকের আশা ছিল ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ। কিসের কী? সেই আশায় গুঁড়ে বালি। ব্যর্থতার বৃত্তেই বন্দি লাল-সবুজের দল। এস এ গেমসে ফ্লপ। ঘরের মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপেও একই হাল। ফুটবলের ব্যর্থতা নিয়ে সমালোচনার শেষ নেই। কোচ জেমি ডে আবার এ নিয়ে ক্ষুব্ধ। ছেলেরা সহজ সহজ গোলের সুযোগ নষ্ট করছে। অথচ বাফুফে ভাবছে না কেন এই হাল? অধিকাংশ দলই পেশাদার লিগে বিদেশি স্ট্রাইকারদের বেছে নেয়। দেখা যাচ্ছে, ওদের গোলেই মূলত দল জিতছে। বাফুফের উচিত হবে অন্তত স্ট্রাইকার পজিশনে দেশিদের খেলানোটা বাধ্যতামূলক করা।

এবার নতুন মৌসুমে পেশাদার লিগে একই অবস্থা। যদিও এখন পর্যন্ত পাঁচ ম্যাচ শেষ হয়েছে। তাই এ নিয়ে এখনই বিশ্লেষণ বা সমালোচনা করা ঠিক হবে না। তবে এসব ম্যাচে কোনো দেশি ফুটবলারই গোলের দেখা পাননি। উদ্বোধনী ম্যাচে বসুন্ধরা কিংস জিতেছে কোস্টারিকার ড্যানিয়েল কলিনড্রেসের গোলে।

চট্টগ্রাম আবাহনীও ২-০ গোলে হারায় শেখ জামাল ধানমন্ডিকে। সেখানেও বিজয়ের নায়ক দুই বিদেশি। নাইজেরিয়ার চিনেডু ম্যাথিউ ও আইভরিকোস্টের দিদিয়ের চার্লস গোল করেন। শেখ রাসেল ক্রীড়াচক্র ও ব্রাদার্স ইউনিয়ন ১-১ ড্র করেছে। সেখানেও বিদেশিরা জালে বল পাঠান। শেখ রাসেলের নাইজেরিয়ার রাফায়েল আর ব্রাদার্সের ওতাবেক গোল করেন। ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানও তাদের প্রথম ম্যাচে নাইজেরিয়ার মোনেকের গোলে আরামবাগকে হারায়। সাইফ স্পোর্টিংয়ের একই অবস্থা। তারা রহমতগঞ্জকে পরাজিত করে রুয়ান্ডার নামবির গোলে। যারা গোল করছেন তাদের আবার অনেকেই স্ট্রাইকার নন। আজ ঢাকা আবাহনী পুলিশের বিপক্ষে লড়বে। দেখা যাক, এই ম্যাচে কোনো দেশি ফুটবলার গোল পান কিনা। লিগ এখনো অনেক বাকি। সামনে স্থানীয়রা কতটা জ্বলে উঠবে সেটাই দেখার বিষয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর