রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

সংক্ষিপ্ত সংবাদ

প্রস্তুতি ম্যাচে আকবররা

ছুটি শেষ হওয়ার আগেই অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বচ্যাম্পিয়ন দলের অধিনায়ক আকবর আলীসহ ৬ ক্রিকেটারকে আজ ঢাকায় ফিরতে হচ্ছে। কারণ সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে দুদিনের প্রস্তুতি ম্যাচে তারা বিসিবি একাদশের হয়ে খেলবেন। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে। বিসিবি একাদশে আকবর ছাড়াও খেলবেন মাহমুদুল হাসান, শরীফুল ইসলাম, তানজিদ হাসান ইমন, শাহাদাত হোসেন ও পারভেজ হোসেন।

যুব দলের প্রস্তুতি যাতে থেমে না থাকে, সেজন্য তাদের জন্য অনূর্ধ্ব-২১ দল করার ঘোষণা দিয়েছে। সেখানে যুব ক্রিকেটাররা খেলবেন। 

কদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অবশ্য বলছিলেন, বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলকে নিয়ে আরেকটি দল করবেন তারা। সেই দল হওয়ার আগেই ‘বড়’দের সঙ্গে  খেলার সুযোগ পাচ্ছেন আকবর-শরিফুলরা। যুব বিশ্বকাপ  শেষ না হতেই অনূর্ধ্ব ১৯ দলের খেলোয়াড়দের প্রস্তুতি ম্যাচে সুযোগ দেওয়ার ব্যাখ্যায় নির্বাচক হাবিবুল বাশার বললেন, ‘অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলা পাঁচ-ছয়জনকে রাখছি। আমাদের বেশির ভাগ ক্রিকেটার এখন খেলার মধ্যে আছে। সবাই বিসিএল খেলছে। যেহেতু সবাই খেলার মধ্যে আছে, দুদিনের জন্য নতুন করে টানাটানি করিনি।  যেহেতু প্রস্তুতি ম্যাচ, আমরা ওদের একটু দেখতেই পারি। এদের মধ্যে শরিফুল ‘এ’ দলেও ছিল।’

১ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-২০ খেলতে আজ বিকালে জিম্বাবুয়ে ঢাকায় এসে পৌঁছেছে। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ  খেলার পর মিরপুর টেস্ট শুরু ২২ ফেব্রুয়ারি।

 

অলিম্পিকের গানে রোমানরা

আগামী জুলাই মাসে জাপানের টোকিওতে অলিম্পিক গেমসের পর্দা উঠছে। অলিম্পিক প্রচারণায় অংশ নিলেন বাংলাদেশের অ্যাথলেটরা। মা-ওয়াতানারে ও মানসুকি মিজুতানি জাপানি শিল্পী। কিন্তু জাপানি ভাষা নয়, স্পষ্ট বাংলায় গাইলেন, ‘ঘুরে বেড়াই ডানা মেলে...। ওই দুই আকাশ, বিশাল মঞ্চের মাঝে।’ আকাশের শিরোনামে তৈরি করেছে একটি মিউজিক ভিডিও। ৪ মিনিট ৪২ সেকেন্ডের এই মিউজিক ভিডিওতে কোনো পেশাদার মডেল অভিনয় করেননি। এরা সবাই বাংলাদেশের পরিচিত মুখ-আরচার রোমান সানা, ইতি খাতুন, অসীম কুমার, সাঁতারু মাহফিজুর রহমান, সোনিয়া আক্তার, অ্যাথলেট আল-আমিন, শুটার আবদুল্লাহ হেল বাকি, শাকিল আহমেদ, সৈয়দ আফতিয়া।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, মিরপুর সুইমিং কমপ্লেক্স, টঙ্গী আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম, বিকেএসপিসহ এই গানের দৃশ্যায়ন করা হয়েছে।

 

বসুন্ধরা ব্যাংকার্স ক্রিকেট

বসুন্ধরা ব্যাংকার্স লিগে গতকাল ফার্স্ট সিকিউরিটি ব্যাংক ১৮ রানে হারিয়েছে ইসলামী ব্যাংককে। দ্বিতীয় ম্যাচে ইউসিবি ১৮ রানে হারিয়েছে দ্য হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং কর্পোরেশনকে (এইচএসবিসি)। বিপানের ৯৪ রানে ভর করে এফএসআইবিএল সংগ্রহ করে ২০ ওভারে ২০৭ রান। অমিতাভ ৪৮ রান করেন। জবাবে ইসলামী ব্যাংকের ইনিংস থেমে যায় ১৮৯ রানে। দ্বিতীয় ম্যাচে ২০ ওভারে ১৭২ রান করে ইউসিবি। জবাবে ১৫৪ রানের বেশি করতে পারেনি এইচএসবিসি।

 

বার্সার কষ্টের জয়

লা লিগায় চ্যাম্পিয়ন বার্সেলোনা পুরো পয়েন্ট সংগ্রহ করেছে। গতকাল ন্যু-ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচে তারা ২-১ গোলে হারিয়েছে গেটাফকে। অবশ্য প্রথমে গেটাফ জালে বল জড়ালেও ভিএআরের সিদ্ধান্তে তা রেফারি বাতিল করে দেন। ৩৩ মিনিটে বার্সাকে এগিয়ে দেন গ্রিজম্যান। ৬ মিনিটর পর ব্যবধান দ্বিগুণ করেন রবের্তে। দ্বিতীয়ার্ধে আনহেল রদ্রিগেসের দর্শনীয় ভলিতে ব্যবধান ২-১ করে গেটাফ। এ জয়ে ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে রিয়াল মাদ্রিদও ৫২ পয়েন্ট সংগ্রহ করে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর