শিরোনাম
বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

তানজিদ ও আল আমিনের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

তানজিদ ও আল আমিনের সেঞ্চুরি

স্কোর বোর্ডে তখন লেখা সাকল্যে ৬৯ রান। তার আগেই সাজঘরে ফিরেছেন যুব বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার পারভেজ হোসেন ইমন, মাহামুদুল হাসান জয়, শাহাদাত হোসেন ও আকবর আলী। তাদের পথে হেঁটেছেন জাতীয় দলের তারকা ওপেনার মোহাম্মদ নাঈমও। উপরের সারির পাঁচ ক্রিকেটারের বিদায়ে বিসিবি একাদশ যখন পুরোপুরি কোণঠাসা, তখনই ষষ্ঠ উইকেট জুটিতে অবিশ্বাস্য জুটি গড়ে ম্যাচ ড্র করেন অধিনায়ক আল আমিন ও তানজিদ হাসান। দুজনে অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ২১৯ রান। সেঞ্চুরি করেন দুজনেই। বিশেষ করে যুব ক্রিকেটার তানজিদ ছিলেন ভয়ঙ্কর মেজাজে। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে সফরকারী জিম্বাবুয়ান বোলারদের নাভিশ্বাস তুলে খেলেন ৯৯ বলে ১২৫ রানের হার না মানা ইনিংস। অধিনায়ক ধীরলয়ে ব্যাট চালিয়ে ১০০ রানে অপরাজিত থাকেন ১৪৫ বলে। জোড়া সেঞ্চুরিতে বিসিবি একাদশের সংগ্রহ ছিল ৫ উইকেটে ২৮৮ রান। এর আগে সফরকারীরা ৭ উইকেটে ২৯১ রান তুলে ইনিংস ঘোষণা করে। ২২-২৬ ফেব্রুয়ারি মিরপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ও একমাত্র টেস্ট।

যুব বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর রাজকীয় সংবধর্না দেওয়া হয় আকবরদের। ক্রিকেট ভবিষ্যৎ উজ্জ্বল রাখতে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের আরও ২ বছর অনুশীলনের জন্য অনূর্ধ্ব-২১ দল তৈরির ঘোষণা দেয় বিসিবি। সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে দুদিনের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশে ঠাঁই পায় বিশ্বকাপ জয়ী ৬ ক্রিকেটার। তানজিদ ছাড়া যুবাদের বাকিরা কেউ পারফরম্যান্স করতে পারেননি। যুব বিশ্বকাপে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ান মাহামুদুল জয় সাজঘরে ফিরেন ব্যক্তিগত ১ রানে। ইমন ৩৪, শাহাদাত ২ ও আকবর ১ রান করেন। তবে আগ্রাসী ব্যাটিং করে তানজিদ ১২৫ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ৯৯ বলে। ১৬৭ মিনিট স্থায়ী ইনিংসটিতে ছিল ১৪ চার ও ৫ ছক্কা। অধিনায়ক আল-আমিন ১০০ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ১৪৫ বলে। ২০৩ মিনিট স্থায়ী ইনিংসটিতে ১৬টি চার থাকলেও ছিল না কোনো ছক্কা। আল আমিন সেঞ্চুরি করার পর আম্পায়ারদ্বয় ঘণ্টা খানেক আগে ম্যাচ শেষের বেলস তুলে নেন। 

সংক্ষিপ্ত  স্কোর

জিম্বাবুয়ে :  প্রথম ইনিংস : ২৯১/৭, ৯০ ওভার (ডি.) (মাসভাউরে ৪৫, কাসুজা ৭০, মাদজিঙ্গানিয়ামা ১৭, আরভিন ১০, মারুমা ৩৪, চাকাভা ১৩, মুম্বা ৫৪*, এনডিলোভু ২৫*। মুকিদুল ০/৩৯, শরিফুল ১/৪৫, সুমন ০/২৯, আমিনুল বিপ্লব ০/৭৭, রিশাদ হোসেন ০/২৬, শাহাদাত ৩/১৬)।

বিসিবি একাদশ : প্রথম ইনিংস: ২৮৮/৫, ৫৯.৩ ওভার (নাঈম ১১, পারভেজ ৩৪, মাহমুদুল ১, শাহাদাত ২, আল আমিন ১০০*, আকবর ১, তানজিদ ১২৫*। মুম্বা ১/৩৭, টিশুমা ১/২৩, এনডিলোভু ২/৫১, মাতোম্বজি ১/৪৫)। ফলাফল : ম্যাচ ড্র

সর্বশেষ খবর