বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

টুকিটাকি

টাইগারদের টিম স্পন্সরআকাশ

টাইগারদের স্পন্সর নিয়ে বেশ ঝামেলায় ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অবশেষে স্পন্সর পাওয়া গেল। জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে টাইগারদের টিম স্পন্সর হয়েছে স্যাটেলাইট টিভি সেবাদানকারী প্রতিষ্ঠান ‘আকাশ’ ডিটিএইচ। গতকাল রাতে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। বিসিবি থেকে বলা হয়েছে, স্যাটেলাইট সার্ভিস প্রোভাইডার আকাশ ডিটিএইচ জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে আর দুই ম্যাচের টি-২০ সিরিজে বাংলাদেশের টিম স্পন্সর এর স্বত্ব পেয়েছে। ২২ ফেব্রুয়ারি থেকে হোম অব ক্রিকেটখ্যাত মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে একমাত্র টেস্ট শুরু হবে। এরপর দুই দল মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে এবং দুই ম্যাচের টি-২০ সিরিজে।

 

পাঁচ বছর নিষিদ্ধ!

পূর্ব ফ্রান্সের ঘরোয়া ফুটবল আসরে দুই দলের খেলোয়াড়দের মারামারির কারণে পাঁচ বছর নিষিদ্ধ করা হয়েছে এক ফুটবলারকে। অপরাধ এতই লজ্জাকর যে নামটিও প্রকাশ করা হয়নি। নভেম্বরে এক ম্যাচে টারডিল ও সটরিচ দুদল মুখোমুখি হয়। গ-গোলে ম্যাচটি আর শেষ হতে পারেনি। হট্টগোল থামাতে এগিয়ে আসেন এক খেলোয়াড়। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। সটরিচের এক খেলোয়াড় মেজাজ হারিয়ে টারডিলের এক খেলোয়াড়ের গোপনাঙ্গে কামড় দিয়ে বসেন। কামড়ের তীব্রতা এত বেশি ছিল যে, টারডিলের সেই খেলোয়াড়কে ১০টি সেলাই দিতে হয়েছে। আর অপরাধী ফুটবলারকে পাঁচ বছর নিষিদ্ধ করা হয়েছে।

 

ভলিবলে ভাইরাস আতঙ্ক

করোনাভাইরাস আতঙ্কে এরই মধ্যে স্থগিত হয়েছে আন্তর্জাতিক আরচারি প্রতিযোগিতা। এবার স্থগিত হলো ভলিবল টুর্নামেন্ট। স্বাগতিক বাংলাদেশসহ মোট আট দল নিয়ে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২২ ফেব্রুয়ারি থেকে। ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু গণমাধ্যমকে জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে অংশগ্রহণকারী দলগুলোর কাছ থেকে ইতিবাচক সাড়া মেলেনি। এ কারণেই টুর্নামেন্টটি স্থগিত করতে হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর