সোমবার, ২ মার্চ, ২০২০ ০০:০০ টা

দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ ভারত

দিনের শুরুতে দারুণভাবে ফিরেছিল ভারত। স্বাগতিক নিউজিল্যান্ডকে বেঁধে ফেলেছিল নিজেদের প্রথম ইনিংস থেকে ৭ রান কমে। কিন্তু দিন শেষে শুরুর সুবিধাটুকু কাজে লাগাতে পারেনি। ট্রেন্ট বুল্টের সুইং ও গতিতে বিপর্যস্ত হয়ে স্কোর বোর্ডে ৯০ রান তুলতেই হারিয়ে ফেলেছে ৬ উইকেট। দ্বিতীয় দিন শেষে বিরাট কোহলির ভারত এগিয়ে রয়েছে মাত্র ৯৭ রানে।  হাতে আছে ৪ উইকেট। প্রথম ইনিংসে ভারত ২৪২ রান করেছিল। নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ২৩৫।

প্রথম দিন ভারতের প্রথম ইনিংসে সংগ্রহ ছিল ২৪২ রান। জবাবে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৩৫ রান।

ওয়েলিংটন টেস্টে লড়াইয়ের ধারে কাছে যেতে পারেনি ভারত। সমালোচনায় এফোর ওফোর হয়েছিলেন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি। তখন মনে হয়েছিল ক্রাইস্টচার্চ টেস্টে ঘুরে দাঁড়াবে ভারত। কিন্তু বোলিং শাসিত টেস্টের দ্বিতীয় দিন শেষে পুরোপুরি কোণঠাসা হয়ে পড়েছেন কোহলিরা। সফরকারীদের ২৪২ রানে গুটিয়ে নিউজিল্যান্ড প্রথম দিন শেষ করেছিল বিনা উইকেটে ৬৩ রান তুলে। গতকাল সেই সুবিধাটুকুকে কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। দুই ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ শামির আগ্রাসী বোলিংয়ে ২৩৫ রানে গুটিয়ে যায়। বুমরাহ ৩ ও শামি ৪ উইকেট নেন। ৭ রানে এগিয়ে থেকে ভারত ব্যাট করতে নামে দ্বিতীয় ইনিংসে। কিন্তু বুল্টের সুইংয়ে নাকাল হয়ে ৬ উইকেট হারিয়ে দিন পার করে। ব্যর্থ হয়েছেন ভারতীয় অধিনায়ক কোহলি। ওয়েলিংটন টেস্টের দুই ইনিংসে তার স্কোর ছিল ২ ও ১৯। ক্রাইস্টচার্চে প্রথম ইনিংসে ৩ ও দ্বিতীয় ইনিংসে করেন ১৪ রান।                  

সংক্ষিপ্ত স্কোর :

ভারত :  প্রথম ইনিংস,  ২৪২/১০ ও দ্বিতীয় ইনিংস : ৯০/৬, ৩৬ ওভার (পৃথ্বী ১৪, মায়াঙ্ক ৩, পুজারা ২৪, কোহলি ১৪, রাহানে ৯, উমেশ ১, বিহারি ৫*, পান্থ ১*। সাউদি ১/২০, বুল্ট ৩/১২, ডি গ্র্যান্ডহোম ১/৩, ওয়াগনার ১/১৮)।

নিউজিল্যান্ড : প্রথম ইনিংস, ২৩৫/১০, ৭৩.১ ওভার (ল্যাথাম ৫২, ব্লান্ডেল ৩০, উইলিয়ামসন ৩, টেইলর ১৫, নিকোলস ১৪, ডি গ্র্যান্ডহোম ২৬, জেমিসন ৪৯, ওয়াগনার ২১। বুমরাহ ৩/৬২, উমেশ ১/৪৬, শামি ৪/৮১, জাদেজা ২/২২)।

সর্বশেষ খবর