শুক্রবার, ৬ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনাভাইরাস নিয়ে সতর্ক বিওএ

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ গেমসের নবম আসর বসতে যাচ্ছে এপ্রিলে। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস নামে ১-১০ এপ্রিল অনুষ্ঠেয় এ আসরে ৩১টি ক্রীড়া ডিসিপ্লিনের ২৯৬টি ইভেন্টে ৩৯৬টি  সোনার পদকের জন্য লড়াই করবেন দেশের ১০ হাজারের  বেশি অ্যাথলেট। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান পৃষ্ঠপোষক এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে  চেয়ারম্যান করে একটি সাংগঠনিক কমিটি এবং ১৬টি উপ-কমিটি গঠন করা হয়েছে। গতকাল কুর্মিটোলা গলফ ক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে এবারের  গেমসের মশাল টুঙ্গিপাড়া থেকে প্রজ্বালন করে ঢাকায় নিয়ে আসা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবে দৃষ্টিনন্দন ডিসপ্লে। সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন বিওএ’র মহাসচিব শাহেদ রেজা, বাংলাদেশ গেমসের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ, সদস্যসচিব আশিকুর রহমান মিকু এবং মিডিয়া এন্ড পাবলিসিটি কমিটির সদস্যসচিব কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

 এ সময় এক প্রশ্নের জবাবে তারা করোনাভাইরাস নিয়ে নিজেদের সতর্কতার কথাও জানান। এরই মধ্যে মেডিকেল টিমের সঙ্গে বেশ কয়েকবার আলোচনা করেছে বিওএ। বাংলাদেশ এখনো করোনাভাইরাসের ঝুঁকিমুক্ত আছে। তবে  কোনোরকম জরুরি অবস্থা দেখা দিলে তাৎক্ষণিকভাবে করণীয় ঠিক করা হবে বলে জানিয়েছেন বিওএ’র কর্মকর্তারা।

কেবল করোনাভাইরাসই নয়, বিওএ’র কর্মকর্তাদের ভাবাচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিক ট্র্যাকও। দীর্ঘদিন ধরেই এ ট্র্যাকের অবস্থা খারাপ। যে কারণে এবার জাতীয় অ্যাথলেটিকস হয়েছে চট্টগ্রামে ঘাসের মাঠে। বাংলাদেশ গেমসের রানিং ইভেন্টগুলো আয়োজন করা হতে পারে বিকেএসপিতে। বিওএ জানিয়েছে, অ্যাথলেটদের নিরাপত্তার দিকটাই সর্বাধিক গুরুত্ব পাবে। এবারের গেমসে আরচারি, অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বডিবিল্ডিং, বক্সিং, দাবা, ক্রিকেট, সাইক্লিং,  ফেনসিং, ফুটবল, গলফ, জিমন্যাস্টিকস, হ্যান্ডবল, হকি, জুডো, কাবাডি, কারাতে, খো-খো, রোয়িং, রাগবি, রোলার  স্কেটিং, সাঁতার, শুটিং, টেবিল টেনিস, টেনিস, তায়কোয়ান্দো, ভলিবল, ওয়েটলিফটিং, রেসলিং এবং উশু ক্রীড়া ডিসিপ্লিনে অংশ নেবেন অ্যাথলেটরা।

সর্বশেষ খবর