রবিবার, ৮ মার্চ, ২০২০ ০০:০০ টা

কুমিল্লায় অনুপযোগী মাঠে অঘটন

আগের ম্যাচে ঢাকায় আবাহনীর কাছে ০-৪ গোলে বিধ্বস্ত হয়েছিল মোহামেডান। সেখানে কিংসের বিপক্ষে তাদের জয়টা বড় অঘটনই বলা যায়!

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

কুমিল্লায় অনুপযোগী মাঠে অঘটন

কুমিল্লা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে পেশাদার ফুটবল লিগের অভিষেক হয়েছে। ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান এবার হোম ভেন্যু হিসেবে কুমিল্লাকে বেছে নিয়েছে। আর প্রথম ম্যাচেই পেয়ে গেছে স্মরণীয় জয়। গতকাল অনুষ্ঠিত ম্যাচে তারা ১-০ গোলে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে পরাজিত করেছে। এই জয়ে পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট সংগ্রহ করেছে সাদা-কালো জার্সিধারীরা। অন্যদিকে সমান ম্যাচে কিংসের পয়েন্ট ১০।

প্রথমার্ধের ২২ মিনিটের সময় প্রতিপক্ষের রক্ষণভাগের দুর্বলতার সুযোগ নিয়ে উগুচুকো মোহামেডানকে এগিয়ে রাখেন। আগের ম্যাচে ঢাকায় আবাহনীর কাছে ০-৪ গোলে বিধ্বস্ত হয়েছিল মোহামেডান। সেখানে কিংসের বিপক্ষে তাদের জয়টা বড় অঘটনাই বলা যায়। মোহামেডান জিতলেও ভেন্যুর প্রস্তুতি নিয়ে দুই দলেরই অভিযোগ ছিল। মাঠ যে খেলার অনুপযোগী ছিল তা ক্রিকেট পিচে বল আটকানো দেখে স্পষ্ট হয়ে উঠছিল। কিছুদিন আগে এই মাঠে ক্রিকেট হওয়াতে পিচ পুরোপুরি সংস্কার করা যায়নি। তবুও বাফুফে খেলা চালিয়ে গেছে। তবে বসুন্ধরা হারলেও যে সুযোগ তারা পেয়েছিল তা কাজে লাগাতে পারলে জিতেও যেতে পারত। কোচ অস্কার ব্রুজোন তাই বলেছেন, ‘দিনটি ছিল মোহামেডানের, ওরা কম সুযোগ কাজে লাগিয়ে জিতে গেছে, আমরা পারিনি।’ কিংসের টেকনিক্যাল ডাইরেক্টর জোবায়ের রহমান নিপু বলেন, ‘মাঠ এতটাই অনুপযোগী ছিল যে, ঘাসে ঢাকা পিচে খেলোয়াড়রা দৌড়াতেই পারছিলনা। আমরা ম্যাচ পেছানোর অনুরোধ করলেও লিগ কমিটি তা শোনেনি। আমাদের ফুটবলাররা টেকনিক্যাল খেলাটা খেলে। এমন মাঠে তা সম্ভব হয়নি।

সর্বশেষ খবর