মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০ ০০:০০ টা

টি-২০তেও অপ্রতিরোধ্য বাংলাদেশ

সৌম্য : ৬২*

ক্রীড়া প্রতিবেদক

টি-২০তেও অপ্রতিরোধ্য বাংলাদেশ

টেস্ট ও ওয়ানডের মতো জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-২০তেও অপ্রতিরোধ্য বাংলাদেশ। গতকাল সফরকারীদের ৪৮ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল টাইগাররা। আগামীকাল সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। জিতলেই নিশ্চিত হয়ে যাবে সিরিজ। পাশাপাশি জিম্বাবুয়েকে সব ম্যাচে হারানোর ষোলোকলাপূর্ণ হয়ে যাবে। গতকাল প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২০০ রান করে বাংলাদেশ। ২০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৫২ রানেই আটকে যায় জিম্বাবুয়ে। মাত্র ৩২ বলে ৬২ রানের টর্নেডো ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন সৌম্য সরকার। গতকাল ওপেনিং জুটিতে নতুন রেকর্ড গড়েছেন লিটন দাস ও তামিম ইকবাল মিলে। তারা করেছেন ৯২ রান। এর আগে প্রথম উইকেটে করা ৭৪ রানের জুটিটিও ছিল তাদের দুজনেরই। কাল লিটন-তামিম নিজেদের আগের রেকর্ডটি ভেঙে নতুন করে গড়লেন।

লিটন খেলেছেন ৩৯ বলে ৫৯ রানের ইনিংস, আর তামিমের ব্যাট থেকে এসেছে ৪১ রান। দুই ব্যাটসম্যান পাওয়ার প্লেতে করেছিলেন ৫৯ রান।

লিটন-তামিমের গড়া শক্ত ভীতে দাঁড়িয়ে বাইশগজে ঝড় তোলেন সৌম্য তিনি ৩২ বলে খেলেছেন ৬২ রানের হার না মানা ইনিংস। চারটি বাউন্ডারির সঙ্গে ৫টি বিশাল ছক্কা হাঁকিয়েছেন। গতকাল ইনিংসে ১২ ছক্কা হাঁকিয়ে সর্বোচ্চ ছক্কার রেকর্ডটি স্পর্শ করেছে বাংলাদেশ। এর আগে নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিরুদ্ধেও ছিল ১২টি ছক্কা।

কাল রানের পাহাড় টপকাতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। পাওয়ার প্লের ছয় ওভারে জিম্বাবুয়ে ৩ উইকেট হারিয়ে করেছিল ৩৮ রান। সেখান থেকেও ১৫২ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। তিনটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান ও আমিনুল ইসলাম বিপ্লব। আগামীকাল এই মাঠে মুখোমুখি হবে দুই দল।

সর্বশেষ খবর