শনিবার, ১৪ মার্চ, ২০২০ ০০:০০ টা

ক্রীড়াবিশ্বে কভিড-১৯

ক্রীড়াবিশ্বে কভিড-১৯

কোয়ারেন্টাইনে আর্সেনাল

আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর পুরো আর্সেনাল টিমেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গত বুধবার আর্সেনাল ঘোষণা করেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মাইকেল আর্তেতা। এরপর থেকেই পুরো আর্সেনাল টিম স্বেচ্ছা কোয়ারেন্টাইনে চলে গেছে। অনলাইন যোগাযোগ অব্যাহত থাকলেও একে-অপরের সঙ্গে সাক্ষাৎ বন্ধ করে দিয়েছেন মেসুট অজিল, ল্যাকাজেট, অবামেয়াঙ, পেপে, মুস্তাফিরা।

প্রত্যেকেই নিজ নিজ বাসভবনে অবস্থান করছেন। আতঙ্কে আছেন, কোচের মতোই হয়তো তারাও আক্রান্ত হতে পারেন করোনাভাইরাসে! প্রাথমিকভাবে ২৪ মার্চ পর্যন্ত এভাবেই ঘরবন্দী হয়ে থাকার কথা ঘোষণা দিয়েছে আর্সেনাল। তবে এ সময়সীমা প্রয়োজন হলে বেড়েও যেতে পারে। ৪ এপ্রিল উলভারহ্যাম্পটনের মাঠে খেলতে যাওয়ার কথা রয়েছে আর্সেনালের।

 

স্থগিত হয়ে গেল আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাঠে গড়ানোর কথা ছিল ২৯ মার্চ থেকে, ফাইনাল ১৫ এপ্রিল। সব প্রস্তুতিই সম্পন্ন। কিন্তু করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়েছে জনপ্রিয় টি-২০ টুর্নামেন্টটি। কভিড-১৫ নিয়ে এখন আতঙ্কিত গোটা বিশ্ব। এখন পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ৭৯। করোনাভাইরাসের কারণে ইতিমধ্যেই স্থগিত করা হয়েছে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ম্যাচ, আফ্রিকা টি-২০ কাপ, অস্ট্রেলিয়ার মেয়েদের দক্ষিণ আফ্রিকা সফর।

গতকাল শ্রীলঙ্কা-ইংল্যান্ড টেস্ট সিরিজও স্থগিত হয়ে গেল।

 

এবার বন্ধ ইংলিশ লিগও

স্পেনের লা লিগা, ইতালির সিরি এ লিগ এবং ফ্রান্সের লিগ ওয়ানের পথেই হাঁটল ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। ৩ এপ্রিল পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগের সব ম্যাচ স্থগিত করা হয়েছে। কেবল প্রিমিয়ার লিগই নয়, ইংল্যান্ডে সব স্তরের পেশাদার ফুটবল লিগ স্থগিত করেছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। গতকাল এফএ, প্রিমিয়ার লিগ, ইএফএল, এফএ উইম্যান্স সুপার লিগ এবং এফএ উইম্যান্স চ্যাম্পিয়নশিপ কর্তৃপক্ষ সম্মিলিতভাবে পেশাদার ফুটবলের সব ম্যাচ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

 

আক্রান্ত চেলসির হাডসন

ইংলিশ ফুটবলের ওপর যেন বিশেষ নজর পড়েছে করোনাভাইরাসের। আর্সেনাল কোচ আর্তেতার পর চেলসির ইংলিশ মিডফিল্ডার ক্যালুম হাডসন ওডোই করোনাভাইরাস টেস্টে পজিটিভ হয়েছেন। এ খবর শোনার সঙ্গে সঙ্গেই নিজেদের অনুশীলন কার্যত বন্ধই করে দিয়েছে ব্লুজরা। এমনকি ট্রেনিং গ্রাউন্ডও এখন আর উন্মুক্ত নয়। এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ স্থগিত হয়ে গেছে। এর ফলে চেলসিও হয়তো আর্সেনালের পথেই হাঁটবে।

ফুটবলারদের স্বেচ্ছা নির্বাসনে পাঠাতে পারে। গৃহবন্দী হয়ে থাকতে পারেন চেলসির ফুটবলাররাও। ১৯ বছর বয়সী হাডসন প্রিমিয়ার লিগের প্রথম ফুটবলার হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর আগেই ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের এক ফুটবলার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর