শুক্রবার, ২০ মার্চ, ২০২০ ০০:০০ টা
পেশাদার ফুটবল লিগ

শেখ জামাল এগোচ্ছে চেনা রূপেই

ক্রীড়া প্রতিবেদক

শেখ জামাল এগোচ্ছে চেনা রূপেই

‘ছেলেরা ভালো করছে। তারা প্রশংসা পাওয়ার যোগ্য। কিন্তু এখনো আমাদের যেতে হবে বহু দূর। মনে রাখতে হবে অন্যরাও ভালো খেলছে। অন্তত ছয় দলের মধ্যে শিরোপা লড়াই হবে। সতর্ক হয়েই আমাদের সামনে এগোতে হবে।’

তারকা বলতে যা বোঝায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবে এবার তা নেই। ভালোমানের বিদেশি ও স্থানীয় তরুণদের প্রাধান্য দেওয়া হয়েছে। তাতে দলের পারফরম্যান্সে মুগ্ধ দর্শকরা। পেশাদার ফুটবল লিগে শীর্ষে না থাকলেও সবচেয়ে কম পয়েন্ট নষ্ট করেছে শেখ জামাল। প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে হেরে যায় তারা। এরপর প্রতিটি ম্যাচেই ছিল বড় বাধা। কি করবে দল এ নিয়ে সমর্থকদের দুশ্চিন্তার শেষ ছিল না। শুরুতে হারই খেলোয়াড়দের জেদ বাড়িয়ে দেয়। নিজেদের মেলে ধরেন ভয়ঙ্কর রূপে। মাঠে দেখা মিলছে চেনা শেখ জামালের।

মুক্তিযোদ্ধা, আরামবাগ, সাইফ ও শেখ রাসেল ক্রীড়া চক্রকে পরাজিত করে। পাঁচ ম্যাচে তাদের সংগ্রহ ১২। প্রথম পর্বে আরও গুরুত্বপূর্ণ ম্যাচ বাকি আছে। পড়ে আছে পুরো দ্বিতীয় পর্ব। সুতরাং লিগে কি যে হয় বলা মুশকিল। তবে শেখ জামাল যেভাবে এগুচ্ছে তা ধরে রাখতে পারলে শুধু রেসে নয়, শিরোপা জয়ের উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী ও সাইফ স্পোর্টিংয়ের মতো শক্তিশালী দল যেখানে ধারাবাহিকতা ধরে রাখতে পারছে না। সেখানে শেখ জামালের ঘুরে দাঁড়ানোর রহস্যটা কি? দলের ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু বলেন, লক্ষ্য করলে দেখবেন শুরু থেকেই এবার লিগে জোর প্রতিদ্বন্দ্বিতা চলছে। চট্টগ্রাম আবাহনী ও ঢাকা মোহামেডানও খুব ভালো খেলছে। আর শেখ জামাল যে খেলাটা খেলছে তা হচ্ছে টিম সমন্বয়। ম্যানেজমেন্ট দলকে পরিচালনা করছে দক্ষভাবে। জয়ের জন্য খেলোয়াড়রা মরিয়া হয়ে লড়ছে। কোনো পজিশনেই কেউ কারোর চেয়ে কম নয়। তিনবারের লিগ ও ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন শেখ জামাল। এই আত্মবিশ্বাসটাও কাজ করছে খেলোয়াড়দের মধ্যে।

চুন্নু বলেন, কোচ শফিকুল ইসলাম মানিক স্বাধীনভাবে কাজ করছেন। কোনো জায়গায় ঘাটতি নেই। ফামুসা, মুসা, সোলেমান, মানডে, এই বিদেশিরা যেমন উজার করে দিচ্ছেন তেমনি ফয়সাল, রেজা ছাড়াও অন্য স্থানীয়রা ভালো খেলছে। এই টিম স্পিরিট আমরা ধরে রাখতে চাই। কোচ মানিক বলেন, অবশ্য ছেলেরা ভালো করছে। তারা প্রশংসা পাওয়ার যোগ্য। কিন্তু এখনো আমাদের যেতে হবে বহু দূর। মনে রাখতে হবে অন্যরাও ভালো খেলছে। অন্তত ছয় দলের মধ্যে শিরোপা লড়াই হবে। সতর্ক হয়েই আমাদের সামনে এগুতে হবে।

সর্বশেষ খবর