শুক্রবার, ২৭ মার্চ, ২০২০ ০০:০০ টা

অলিম্পিক পিছিয়ে যাওয়ায় কী হবে ওদের!

ক্রীড়া ডেস্ক

অলিম্পিক পিছিয়ে যাওয়ায় কী হবে ওদের!

অলিম্পিক গেমস পিছিয়ে গেছে এক বছর। করোনাভাইরাস আতঙ্কে অনেক ক্রীড়া ইভেন্টের মতোই স্থগিত হয়ে গেছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। এক বছর পিছিয়ে যাওয়ায় অলিম্পিকের জন্য প্রস্তুতি নেওয়ার সময় পেয়েছেন অনেকেই। আবার অনেকের জন্যই এই পিছিয়ে যাওয়াটা বড় বিপদের কারণ হতে পারে। রজার ফেদেরার আগামী বছরের আগস্টে ৪০ বছর পূর্ণ করতে যাচ্ছেন। অলিম্পিক এক বছর পিছিয়ে যাওয়ায় বেশ কঠিন হয়ে যাচ্ছে ফেদেরারের জন্য। চলতি বছরেও ফেদেরার নিজেকে শীর্ষ পর্যায়ে খেলার মতো ফিট রাখার দক্ষতা দেখাচ্ছেন। অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল খেলে ফেদেরার আবারও চলতি বছর নিজেকে টেনিসের সেরাদের অন্যতম হিসেবে প্রমাণ করেছেন। কিন্তু এক বছর পর কী এই ফর্ম ধরে রাখতে পারবেন ফেদেরার! না পারলে অলিম্পিক সোনা জয়ের স্বপ্নটা শেষ হয়ে গেল ফেদেরারের। সেরেনা উইলিয়ামসও দারুণ ছন্দে আছেন। অস্ট্রেলিয়ান ওপেনে তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিলেও গত জানুয়ারিতে অকল্যান্ড ওপেন জয় করেছেন। মা হওয়ার পর প্রথম কোনো টুর্নামেন্ট জিতেছেন তিনি। এভাবে খেলতে থাকলে নিজের সেরা ফর্মে ফিরে আসতে পারেন সেরেনা। সেক্ষেত্রে চলতি বছর অলিম্পিক হলে হয়তো আরও একবার সোনা জয়ের জন্য ফেবারিট হতেন তিনি। কিন্তু এক বছর পর সেরেনার জন্য সোনার পদকের জন্য লড়াই করা হয়তো কঠিনই হবে!

অলিম্পিক এক বছর পিছিয়ে রজার ফেদেরার, টাইগার উডস, সেরেনা উইলিয়ামসের মতো বেশি বয়সী অনেকের জন্যই বড় বিপদের কারণ হতে পারে!

এছাড়াও কিংবদন্তির গলফার টাইগার উডস, নারী অ্যাথলেট অ্যালিসন ফেলিক্স ও জাস্টিন গ্যাটলিন এবং চীনা ব্যাডমিন্টন তারকা লিন ড্যানরাও বুড়িয়ে যাবেন আগামী বছর। ওদের কেউই হয়তো নিজের সেরা ফর্ম নিয়ে অলিম্পিকে অংশ নিতে পারবেন না। তবে বিপরীতে অনেক তরুণই নিজেদেরকে আরও পাকাপোক্ত করে অলিম্পিকে সোনার পদকের লড়াইয়ে নামার সুযোগ পাবেন।

সর্বশেষ খবর