সোমবার, ৩০ মার্চ, ২০২০ ০০:০০ টা

ফুটবল মৌসুম ভেস্তে যাবে?

ক্রীড়া ডেস্ক

ফুটবল মৌসুম ভেস্তে যাবে?

লিভারপুলের মোহাম্মদ সালাহ

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে স্থগিত হয়ে গেছে ইউরোপিয়ান ফুটবল লিগগুলো। চ্যাম্পিয়ন্স লিগ আর ইউরোপা লিগও স্থগিত হয়ে আছে। ইউরোপের অবস্থা বর্তমানে খুবই সংকটাপন্ন। ইতালি ও স্পেনে প্রতিদিনই হাজারও মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। দুই দেশেই প্রতিদিন মৃত্যুবরণ করছে শত শত মানুষ। এই অবস্থায় লিগ পুনরায় মাঠে গড়াবে কি না তা নিয়ে সংশয় দেখা দিচ্ছে ফুটবল অনুরাগীদের মধ্যে। এই সন্দেহকে আরও বাড়িয়ে দিয়েছেন উয়েফা প্রেসিডেন্ট আলেক্সান্ডার সেফেরিন। তিনি বলেন, ‘জুলাইয়ের আগে লিগ শুরু না হলে এই মৌসুমটা আমরা হারাতে পারি।’ তিনটি বিকল্প রেখেছে উয়েফা। মে মাসের মাঝামাঝি, জুন অথবা জুনের শেষদিকে ফুটবল শুরু হতেই হবে। নাহলে মৌসুমটা মাঠে নামানো যাবে না বলে মন্তব্য করেছেন সেফেরিন। সেক্ষেত্রে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে

লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে তিন দশক পর শিরোপা জয়ের পথে অনেকটা এগিয়ে গিয়েছিল লরেডরা। দুইয়ে থাকা ম্যানসিটির (৫৭ পয়েন্ট) চেয়ে ২৫ পয়েন্টে এগিয়ে আছে লিভারপুল (৮২ পয়েন্ট)।

লিগ আর মাঠে না গড়ালে লিভারপুল সমর্থকদের সামলানোই কঠিন হবে। অবশ্য বর্তমান পয়েন্টের হিসেবে  লিভারপুলকে চ্যাম্পিয়নও ঘোষণা করা হতে পারে!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর