শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

টুকিটাকি

চার দলের চ্যাম্পিয়ন্স লিগ!

বুধবার উয়েফার সদস্য দেশগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সের পর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এবং উয়েফা ইউরোপা লিগ। তাহলে কী চলতি মৌসুমে আর মাঠে গড়াবে না ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় দুই টুর্নামেন্ট! উয়েফা অবশ্য বিকল্প পরিকল্পনা চিন্তায় রেখেছে। ব্রিটিশ দৈনিক মিরর এক প্রতিবেদনে দাবি করেছে, আগস্টে চার দল নিয়ে ছোট আকারে চ্যাম্পিয়ন্স লিগ আয়োজন করতে পারে উয়েফা। পত্রিকাটির ভাষ্যমতে, উয়েফা যে কোনো মূল্যেই চ্যাম্পিয়ন দল পাওয়ার চেষ্টা করবে।

 

আকরামের প্রতিশ্রুতি

করোনাভাইরাসে বিশ্বের খ্যাতনামা ক্রীড়াবিদরা দুস্থদের পাশে দাঁড়াচ্ছেন। পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদি তো সহযোগিতার হাত বাড়িয়ে প্রশংসিত হয়েছেন। এবার এগিয়ে এলেন বিশ্ববিখ্যাত বোলার ওয়াসিম আকরাম। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তহবিলে মোটা অঙ্কের অনুদানের প্রতিশ্রুতি দিয়েছেন। পাকিস্তানের এক গণমাধ্যমে তিনি জানিয়েছেন এমন ভয়াবহ অবস্থায় আমি বসে থাকতে পারি না। আমার সামর্থ্য অনুযায়ী যা করা সম্ভব তা আমি করব।

 

ফিফার নজর কেড়েছে বাফুফে

সারা বিশ্ব যখন করোনাভাইরাস আতঙ্কে দিশেহারা তখন বাফুফের দুস্থদের পাশে দাঁড়ানোটা নাড়া দিয়েছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার নজর কেড়েছে। নিজেদের টুইটার পেজে লিখেছে সংকটের সময় আত্মমানবতার সেবায় যা করা উচিত তা বাংলাদেশ ফুটবল ফেডারেশন করছে। ৩০০ জন দুস্থ ব্যক্তির মধ্যে প্রতিদিন খাবার বিতরণ করাটা চাট্টিখানি কথা নয়। সালাউদ্দিনের নেতৃত্বে এই কঠিন কাজটা বাফুফে করছে। ফিফার মতে বাফুফে ধনী ফেডারেশন নয়। তারা যখন এ মহৎ উদ্যোগ নিয়েছে অন্য ফেডারেশনেরও কিছু করা উচিত।

 

সিদ্দিকুরের বাবার মৃত্যু

বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর রহমানের বাবা  মো. আফজাল হোসেন (৭৫) গতকাল রাজধানীর ক্যান্টনমেন্টের মাটিকাটায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী ও চার ছেলে রেখে গেছেন। সিদ্দিকুরের সঙ্গে কথা বলার সময় তিনি অসুস্থ বোধ করলে ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। দক্ষিণ মানিকদি কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর