বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

লকডাউনকে বৃদ্ধাঙ্গুলি মরিনহোর

ক্রীড়া ডেস্ক

লকডাউনকে বৃদ্ধাঙ্গুলি মরিনহোর

করোনাভাইরাসে লকডাউন গোটা পৃথিবী। মহামারী কভিড-১৯-এর সংক্রমণ এড়াতে এবং জীবন বাঁচাতে বাসা থেকে বের হওয়া সম্পূর্ণ নিষিদ্ধ। করোনা আক্রান্তে বিপর্যস্ত জনজীবন। বন্ধ খেলাধুুলা। পৃথিবীব্যাপী এখন একটাই কথা। আগে জীবন, পরে অন্যসব। করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ লাখ ৪৪ হাজার ৮২২ এবং মৃতের সংখ্যা ৮৩ হাজার ১০৩। দিন দিন পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে। বাড়ছে রোগী ও মৃতের সংখ্যা। মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, স্পেন, ফ্রান্স, জার্মানি, চীন ও ইরানের পর ভয়াবহ অবস্থা এখন ইংল্যান্ডে। দেশটিতে আক্রান্ত রোগী ৫৫ হাজার ২৪২ ও এবং মৃত ৬১৪৯। পরিস্থিতি সামাল দিতে ইংলিশ সরকার সবাইকে বাসায় থাকার নির্দেশ দিয়েছে। অথচ টটেনহ্যাম হটস্পারের কোচ ‘স্পেশাল ওয়ান’ জোশে মরিনহো এই নির্দেশনা মানছেন না। সরকারি নির্দেশনা ‘লকডাউন’ না মেনেই স্পার্সের তিন শিষ্য ফরাসি মিডফিল্ডার ট্যাঙ্গয় এনদেম্বেলে, ইংলিশ লেফট ব্যাক রায়ান সেসেনিওন ও কলম্বিয়ার সেন্টার ব্যাক ডেভিনসন স্যাঞ্জেসকে নিয়ে সবার অগোচরে লন্ডন পার্কে অনুশীলন করেছেন। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় ভীষণভাবে সমালোচিত হচ্ছেন মরিনহো। যদিও টটেনহ্যাম ক্লাব কর্তৃপক্ষ এখনো কিছু বলেনি। তবে লন্ডন পুলিশ সতর্ক করে দিয়েছে জোশে মরিনহোকে।

ব্রিটিশ সরকার ঘরে থাকার নির্দেশনা দিলেও অনুশীলনে বাধা দেয়নি। তবে সেটা সর্বোচ্চ দুজনের ক্ষেত্রে। দুজনের ব্যবধান হতে হবে ন্যূনতম ২ মিটার। এ সুযোগটাকেই কাজে লাগিয়েছেন মরিনহো। কিন্তু চারজনের গোপন এই অনুশীলনে দেখা গেছে দূরত্ব বজায় রাখেননি কেউই। অনুশীলনে মরিনহো ছিলেন বেগুনি ট্রাকস্যুট পরে।

সেসেনিওন ও স্যাঞ্জেসের দূরত্বের ব্যবধান দুই মিটার ছিল না। ২৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে আট নম্বরে থাকা টটেনহ্যামের মূল একাদশে জায়গা নেই এই তিন ফুটবলারের। যদিও এদের নিয়ে সন্তুষ্ট নন কোচ মরিনহো। অথচ লকডাউনের সময় মরিনহো তিন ফুটবলারকে নিয়েই নেমে পড়েন অনুশীলনে।     

সর্বশেষ খবর