বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

বিদেশি ফুটবলার ছাড়া লিগ খেলবে না কিংস

ক্রীড়া প্রতিবেদক

বিদেশি ফুটবলার ছাড়া লিগ খেলবে না কিংস

ইমরুল হাসান, সভাপতি, বসুন্ধরা কিংস

করোনাভাইরাসে পেশাদার ফুটবল লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত। কবে খেলা মাঠে গড়াবে তার কোনো নিশ্চয়তা নেই। আদৌ লিগ হবে কিনা তা নিয়েও রয়েছে সংশয়। শনিবার লিগ কমিটি সভা ডেকেছে। সেখানেও কোনো কিছু চূড়ান্ত হবে তার সম্ভাবনা ক্ষীণ। তবে ২/১টি ক্লাবের মুখপাত্ররা বলছেন, লিগ যখনই শুরু হোক একটা বিষয়ে সিদ্ধান্তে পৌঁছানো দরকার। তাহলো লিগের বাকি অংশে বিদেশিদের বদলে শুধু স্থানীয়দের দিয়ে লিগ খেলানো। এতে দেশের ফুটবলে প্রাণ সঞ্চার হবে।

এ ব্যাপারে কথা হয় চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসানের সঙ্গে। তিনি বলেন, আমরাও ঝুলন্ত অবস্থায় থাকতে চাই না। লিগ কমিটির কাছে ঘোষণা চাই লিগ হবে কি হবে না? তবে লক্ষ্য করছি কিছু ক্লাবের কর্মকর্তা বলছেন লিগ যদি শুরু করা যায় তাহলে যেন বিদেশি ফুটবলার মুক্ত রাখা হয়। এখানেই বড় লোকসানের সম্মুখীন হচ্ছে তারা। ইমরুল বলেন, আমরাও বিদেশি ফুটবলারদের বসিয়ে বেতন দিচ্ছি। কত টাকা যে লোকসান হচ্ছে তা শুনলে অনেকে অবাক হয়ে যাবেন। তারপরও লিগ যদি মাঠে গড়ায় আর ফেডারেশন যদি বিদেশি ফুটবলারদের নিষিদ্ধ করে তাহলে কোনো অবস্থায়ই খেলবে না কিংস। বাধ্য হয়েই লিগ বয়কট করব। কারণ সামনে কিংসের এএফসি কাপের ম্যাচ বাকি রয়েছে। তাছাড়া বিদেশিদের না খেলতে দেওয়া ফিফার বাইলজ ভঙ্গ করা। জেনে শুনে আমরা ভুল পথে পা দিতে চাই না।

ইমরুল বলেন, জানি না চলতি মৌসুমে লিগ শেষ করা সম্ভব কিনা। যদি হয়ও সামনে আরেক মৌসুম এসে যাবে। করোনাভাইরাসে তখন বড় ধরনের অর্থনৈতিক সংকটে পড়বে দেশ। তখন নতুন করে দলবদল করাটা অনেক দলের কাছে কঠিন হয়ে পড়বে। সুতরাং লিগ কমিটি যে সিদ্ধান্ত নিক না কেন তা যেন সময় উপযোগী হয়। অযথা যেন ক্লাবগুলো হয়রানির শিকার না হয়।

সর্বশেষ খবর