মঙ্গলবার, ১২ মে, ২০২০ ০০:০০ টা

টুকিটাকি

লা লিগা শুরু ১২ জুন

স্পেনের শীর্ষ দুই লিগে পাঁচজন ফুটবলার করোনাটেস্টে পজিটিভ হয়েছেন। তাছাড়া নন-প্লেয়িং স্টাফও আছেন করোনা আক্রান্ত। এ অবস্থার মধ্যেও অবশ্য লা লিগা মাঠে ফেরার অপেক্ষায় আছে। লিগটির প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস তো সম্ভাব্য তারিখও জানিয়ে রাখলেন। স্প্যানিশ এক টিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি চাই ১২ জুন থেকে লিগ শুরু হোক। তবে এটা পরিস্থিতির ওপর নির্ভর করবে।’

গুটিয়ে নিল চীনা ক্লাব

চাইনিজ সুপার লিগের (সিএসএল) ক্লাব তিয়ানজিন তিয়ানহাই অবশেষে নিজেদের গুটিয়ে নিল। গত কয়েক মাস ধরেই ক্লাবটি নিয়ে আলোচনা চলছিল। শেষ পর্যন্ত কোনো সমাধান না পেয়ে লিগ থেকেই নিজেদেরকে প্রত্যাহার করে নিল ক্লাবটি। এই ক্লাবে এক সময় কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ইতালির বিশকাপজয়ী তারকা ফ্যাবিও ক্যানাভারো।

গ্রেফতার রেসলিং চ্যাম্পিয়ন

সাবেক ডব্লিউডব্লিউই চ্যাম্পিয়ন মেক্সিকান-আমেরিকান রেসলার আলবার্তো ডেল রিও ধর্ষণের অভিযোগে গ্রেফতার হয়েছেন। ৪২ বছর বয়সী এই রেসলারের বিরুদ্ধে পরিচয় গোপন রাখা এক নারী যৌন নির্যাতনের মামলা করেছিলেন। সেই মামলাতেই গ্রেফতার করা হয়েছে আলবার্তোকে। তার আসল নাম অবশ্য হোসে রদ্রিগেজ চুকুয়ান। ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল এক প্রতিবেদনে লিখেছে, তার শরীরের আঘাতের চিহ্নি আছে।

জুনের আগে খেলা নয়

জুনের আগে ইংল্যান্ডে কোনো পেশাদার খেলা অনুষ্ঠিত হবে না। এমনকি দর্শ্বকশূন্য স্টেডিয়ামেও নয়। ব্রিটিশ সরকারের পক্ষ থেকে পঞ্চাশ পাতার এক নির্দেশনা জারি করা হয়েছে। লকডাউন কিভাবে তুলে নেওয়া হবে তার নির্দেশনাও দেওয়া হয়েছে এখানে। সরকার ঘোষণা দিয়েছে, জুনের আগে কোনো ক্রীড়া আসর অথবা সাংস্কৃতিক কার্যক্রম অনুষ্ঠিত হবে না।

রেফারির জার্সি নিলামে

জার্সি নিলাম করার তালিকায় এবার নাম লেখালেন বাংলাদেশের জাতীয় খেলা কাবাডির রেফারি এসএম আব্দুল মান্নান। ২০১৬ সালে ভারতের আহমেদাবাদে অনুষ্ঠিত ৩য় বিশকাপ কাবাডির ওপেনিং ও ভারত-ইরানের মধ্যকার ফাইনাল ম্যাচসহ মোট ৯টি খেলা পরিচালনা করেন তিনি। বিশকাপের ম্যাচ পরিচালনা করা সেই জার্সিটিই নিলামে তুলতে চান আব্দুল মান্নান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর