বৃহস্পতিবার, ২১ মে, ২০২০ ০০:০০ টা

বাংলাদেশ আমার হৃদয়ের খুব কাছে

-ওয়াসিম আকরাম

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ আমার হৃদয়ের খুব কাছে

তামিম ইকবালের নিয়মিত জনপ্রিয় লাইভ প্রোগ্রামে পরশু রাতে কথা বলছিলেন তিন সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু, আকরাম খান ও খালেদ মাসুদ পাইলট। তিন সাবেক অধিনায়কের সঙ্গে যখন তামিম কথা বলছিলেন তখনই ‘সুইং অব সুলতান’ ওয়াসিম আকরাম যোগ দেন। পাকিস্তানের সাবেক অধিনায়কের যোগদানে প্রোগ্রামটি অন্যরকম আবেদন নেয়। লাইভ প্রোগ্রামে সাবেক অধিনায়ক জানিয়েছেন, বাংলাদেশে যতবারই এসেছেন, ততবার একরাশ ভালোলাগা নিয়ে ফিরেছেন। বাংলাদেশ সব সময়ই তার হৃদয়ের কাছের। এ দেশের জনগণের কাছে অত্যন্ত পরিচিত মুখ ওয়াসিম আকরাম। তিনি ঢাকায় খেলতে এসেছেন, ঢাকার ঘরোয়া ক্রিকেটে খেলেছেন এবং ধারাভাষ্যকার হিসেবেও এসেছেন।

পরশু রাতে সঞ্চালক তামিমের উপস্থাপনায় ওয়াসিম বলেন, ‘ধারাভাষ্য দিতে বহুবার এসেছি। এখানে আমার অনেক বন্ধু। এখানে না আসাটা আমি খুব মিস করি। বাংলাদেশ আমার হৃদয়ের খুব কাছে আছে। এ দেশের মানুষ খুবই বন্ধুবৎসল। খাবার অসাধারণ। গত ১০-১২ বছরে বাংলাদেশের ক্রিকেট যে অভাবনীয় উন্নতি করেছে তা দেখা আমার জন্য খুব গর্বের।’ বিশ্বের সর্বকালের অন্যতম সেরা বাঁ হাতি পেসার ঢাকার ঘরোয়া ক্রিকেটে খেলেছেন ১৯৯৫ সালে। সেবার তিনি ঢাকা আবাহনীর হয়ে চারটি ম্যাচও খেলেছিলেন। আবাহনীতে খেলা প্রসঙ্গে আকরাম বলেন, ‘প্রথমত বাংলাদেশে ক্রিকেট নিয়ে আগ্রহটা আমি দেখতে চেয়েছিলাম। আমার মনে পড়ে, আমার ভালো বন্ধু কামাল ভাই (আ হ ম মুস্তফা কামাল, অর্থমন্ত্রী এবং বিসিবি ও আইসিসির সাবেক সভাপতি) হুট করে আমাকে খেলতে আসার জন্য আমন্ত্রণ জানান। আমি বলেছিলাম, সময় নেই। তখন তিনি বলেন, অবশ্যই তোমার খেলতে আসা উচিত। আবাহনী-মোহামেডান ম্যাচে খেলা উচিত।’

তামিমের লাইভ প্রোগ্রামে ওয়াসিম আকরামের আগে ভারতের অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা, দক্ষিণ আফ্রিকার ফাফ ড্র প্লেসিস এসেছিলেন। আজ আসবেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

সর্বশেষ খবর