সোমবার, ১ জুন, ২০২০ ০০:০০ টা

টুকটিাকি

টুকটিাকি

‘দেখিয়েছি আমিও পারি’

শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ছক্কা হাঁকিয়ে ভারতকে জিতিয়ে দিয়েছেন দিনেশ কার্তিক। টাইগারদের স্বপ্নভঙ্গ হলেও ভারতীয়রা কার্তিকের কীর্তিতে ভীষণ খুশি হয়েছিলেন। ফাইনাল সম্পর্কে কার্তিক বলেন, ‘আমি এমন একটা সময়ের জন্য অপেক্ষায় ছিলাম। সবাইকে দেখিয়েছি যে আমিও পারি।’

 

‘আইসিসির অদ্ভুত গাইডলাইন’

করোনাভাইরাসের কারণে কিছু দিন আগেই ক্রিকেটারদের জন্য বেশ কিছু গাইডলাইন দিয়েছে ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা মনে করেন, আইসিসির এসব গাইডলাইন বড় অদ্ভুত এই সময়ে। কেন না এমনিতেই সবাইকে সরকারি নিয়মনীতি মানতে হচ্ছে। তার ওপর আইসিসির গাইডলাইন মানা তাদের জন্য আরও কষ্টকর হয়ে যাবে। তবে প্রত্যেক খেলোয়াড়ের জন্য অবশ্যই সুস্বাস্থ্যের বিষয়টি আগে চিন্তা করতে হবে।

 

ধোনির জয়ের মানসিকতা...

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জয়ের মানসিকতাই নাকি বিরাট কোহলিকে দারুণ সহযোগিতা করে দলে নেতৃত্ব দিতে। ভারতীয় দলপতি বলেন, ‘আমি সব সময় ধোনির কথা শুনতাম। তিনি কীভাবে নেতৃত্ব দেন তা দেখতাম। আমি যখন তার সঙ্গে কথা বলি তখন অনেক আত্মবিশ্বাস পাই।

তার জয়ের মানসিকতাই আমাকে দারুণভাবে সহযোগিতা করে।’ ধোনির কাছ থেকে যে অনেক কিছুই শিখেছেন কোহলি তার প্রমাণ তিনি এরই মধ্যে দিয়েছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর