শুক্রবার, ৫ জুন, ২০২০ ০০:০০ টা
এএফসি কাপ নিয়ে ভিডিও কনফারেন্স

নজর শুধুই কিংসের দিকে

ক্রীড়া প্রতিবেদক

নজর শুধুই কিংসের দিকে

দর্শকদের হৃদয় জয় করা কিংসের বার্কোস -ফাইলফটো

পেশাদার ফুটবল লিগ বন্ধ হয়েছে। করোনাভাইরাসের পরিস্থিতির কারণে বাফুফের এ ছাড়া বিকল্প কোনো পথও ছিল না। অবশ্য ফেডারেশন বন্ধ ঘোষণা করার আগে ক্লাবগুলোই ভিডিও কনফারেন্সে লিগ খেলতে আপত্তি জানিয়ে দেয়। লিগ বন্ধ হওয়ায় ১২টি ক্লাবের কোনো কর্মসূচি বা ব্যস্ততা নেই। তবে এ ক্ষেত্রে শুধু বসুন্ধরা কিংসের নীরবভাবে বসে থাকার উপায় নেই। গতবার লিগ চ্যাম্পিয়নের সুবাদে এএফসি কাপে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। ঢাকা আবাহনীও সুযোগ পেয়েছিল। কিন্তু প্লে-অফ ম্যাচে হেরে বিদায় নিয়েছে।

বসুন্ধরা কিংস খেলছে ‘ই’ গ্রুপে। যেখানে প্রতিপক্ষ হিসেবে আছে মালদ্বীপ টিসি স্পোর্টস, মালদ্বীপ মার্জিয়া ও ভারতের চেন্নাই এএফসি। গত ১১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের উদ্বোধনী ম্যাচে কিংস ৫-১ গোলে বিধ্বস্ত করে টিসি স্পোর্টসকে। গ্রুপের অপর ম্যাচে চেন্নাই ও মার্জিয়া ১-১ গোলে ড্র করে। করোনাভাইরাসে টুর্নামেন্ট আর এগোতে পারেনি। কিন্তু শক্তির বিচারে টুর্নামেন্টে কিংসকেই ফেবারিট মনে হচ্ছে।’ প্রথমবার টুর্নামেন্টে জায়গা করে নেওয়ার পরই কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘এএফসি কাপে চ্যাম্পিয়ন হয়ে দেশের মুখ উজ্জ্বল করব।’

এএফসি কাপের উদ্বোধনী ম্যাচে কিংস ৫-১ গোলে বিধ্বস্ত করে টিসি স্পোর্টসকে। গ্রুপের অপর ম্যাচে চেন্নাই ও মার্জিয়া ১-১ গোলে ড্র করে। করোনাভাইরাসে টুর্নামেন্ট আর এগোতে পারেনি।

হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে ম্যাচ। সুতরাং কে যে শ্রেষ্ঠত্ব অর্জন করবে এখনো বলার সময় আসেনি। তবে কিংস আঁটঘাঁট বেধেই নামে। জাতীয় দলে মেসির সঙ্গে খেলা বার্কোসকে এনেই দেশের ফুটবলে আলোড়ন ফেলেছে। কথা হচ্ছে স্থগিত হওয়া ম্যাচগুলো কবে হবে? ইমরুল বলেন, শুক্রবার অংশ গ্রহণকারী চার দলের কর্মকর্তাদের মধ্যে ভিডিও কনফারেন্স হবে। বসুন্ধরা প্রতিনিধিত্ব করব আমিই। এএফসির প্রতিনিধিও থাকবেন। সময়টা বেশ গড়িয়ে গেছে। তাই টুর্নামেন্ট সম্পর্কে এএফসির কি বলার থাকে সেটাই চিন্তা করছি। তবে টুর্নামেন্ট হবেই, এতো আর ঘরোয়া কোনো আসর না। করোনাভাইরাসে ভারতের অবস্থা খুবই সংকটাপন্ন। বাংলাদেশেও করুণ হাল। মালদ্বীপও মুক্ত নয়। সেক্ষেত্রে নিরাপদ ও দ্রুত টুর্নামেন্ট শেষ করতে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজনের আলোচনাও হতে পারে। থাইল্যান্ড, মালয়েশিয়া কিংবা সিঙ্গাপুরেরও ম্যাচ হতে পারে। এতে মনে হয় কারও আপত্তি থাকবে না।

ঘরোয়া লিগ বন্ধে ফুটবলে আকর্ষণ হ্রাস পেয়েছে। বাংলাদেশ ফুটবলপ্রেমীদের চোখ এএফসি কাপের দিকেই। টুর্নামেন্ট শক্তিশালী দল হওয়ায় অভিষেকেই বসুন্ধরা কিংসের আন্তর্জাতিক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। দৃষ্টি এখন বসুন্ধরা কিংসের দিকে। শিষ্যদের সেভাবে তৈরি করে রেখেছেন অস্কার ব্রুজোন। সভাপতি ইমরুল হাসানও ছেলেদের অনুপ্রেরণা জুগিয়ে যাচ্ছেন। আন্তর্জাতিক ফুটবলে ট্রফি জেতা জিরোতে এসেছে ঠেকেছে। এবার বসুন্ধরা পারে কি না সেই লজ্জা ভাঙতে?

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর