সোমবার, ৮ জুন, ২০২০ ০০:০০ টা

চ্যাম্পিয়ন হতে বায়ার্নের প্রয়োজন দুই জয়

জার্মান বুন্দেসলিগায় ৩০ ম্যাচে ৭০ পয়েন্ট সংগ্রহ করে তালিকার শীর্ষে অবস্থান করছে বায়ার্ন মিউনিখ। আর মাত্র দুটি ম্যাচ জিতলেই লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে ব্যভারিয়ানদের

ক্রীড়া ডেস্ক

জার্মান বুন্দেসলিগায় টানা অষ্টম শিরোপা জয়ের পথে ছুটছে ব্যভারিয়ান ক্লাব বায়ার্ন মিউনিখ। ২০১২ সালে সর্বশেষ বুন্দেসলিগা জয় করেছিল বুরুসিয়া ডর্টমুন্ড। এরপর থেকেই বায়ার্নের রাজত্ব চলছে। সবমিলিয়ে ২৯তম লিগ শিরোপা জয় করতে চলেছে জার্মান জায়ান্টরা। গত শনিবার বায়ার্ন মিউনিখ ৪-২ গোলে হারিয়েছে লেভারকুজেনকে। দলের পক্ষে গোল করেছেন কিংসলি কোম্যান, লিওন গোরেজকা, সার্গি জিন্যাবরি এবং রবার্ট লেবানডস্কি। লেভারকুজেনের পক্ষে গোল দুটি করেন লুকাস অ্যালারিও এবং  ফ্লোরিয়ান ওর্টজ। এই জয়ে জার্মান বুন্দেসলিগায় ৩০ ম্যাচে ৭০ পয়েন্ট সংগ্রহ করে তালিকার শীর্ষে অবস্থান করছে বায়ার্ন মিউনিখ। আর মাত্র দুটি ম্যাচ জিতলেই লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে ব্যভারিয়ানদের।

এদিকে জার্মান বুন্দেসলিগায় জয় পেয়েছে বুরুসিয়া ডর্টমুন্ডও। তারা ১-০ গোলে হারিয়েছে হার্থা বার্লিনকে। দলের পক্ষে জয়সূচক গোলটি করেছেন আমর কান। এ জয়ে ৩০ ম্যাচে ৬৩ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে অবস্থান করছে ডর্টমুন্ড। লিগে আর বাকি চার ম্যাচ করে। এর মধ্যে দুটিতে জিতলেই লিগ শিরোপা নিশ্চিত করে নিবে বায়ার্ন মিউনিখ।

জার্মান বুন্দেসলিগায় একের পর এক গোল করেই চলেছেন রবার্ট লেবানডস্কি। এই নিয়ে তিনি লিগের চলতি  মৌসুমে ৩০ গোল করলেন। ইউরোপিয়ান  গোল্ডেন বুট জয়ের দৌড়ে এই পোলিশ তারকা অনেকটাই এগিয়ে গেলেন। এই দৌড়ে তার পর পরই আছেন ইতালিয়ান সিরি এ লিগের ক্লাব লেজিওর ইতালিয়ান স্ট্রাইকার সিরো ইমোবিল। তিনি ২৭ গোল করেছেন চলতি লিগে। লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোরা এবার অনেকটা পেছনেই রয়ে গেছেন। লিগে রোনালদো করেছেন ২১ গোল আর মেসি করেছেন ১৯ গোল। চলতি মৌসুমে আরও একটা ব্যক্তিগত মাইলফলক স্থাপন করেছেন  লেবানডস্কি। এর আগে এক মৌসুমে সর্বোচ্চ ৪৩  গোল করেছিলেন তিনি (২০১৬/১৭ মৌসুম)। এবার এক মৌসুমে ৪৪ গোল করলেন। এখনো অবশ্য বেশ কয়েকটা ম্যাচ বাকি। নিজের রেকর্ডটা কোথায় নিয়ে যান দেখা যাক!

বায়ার্ন মিউনিখের সমর্থকদের জন্য সময়টা আনন্দ-বেদনায় কাটছে। একদিকে লিগ শিরোপা জয়ের আনন্দে মাতোয়ারা তারা। অন্যদিকে মাঠে থেকে দলের সঙ্গে লিগ জয়ের গৌরবে অংশীদার হতে না পারার দুঃখ। তবে জয়টা ঘরে বসেও কম উপভোগ করছে না তারা। বায়ার্ন মিউনিখের এই জয় কোচ হ্যান্স ফ্লিকের জন্য ভালোই হলো। জার্মান জায়ান্টদের  কোচ হিসেবে স্থানটা পাকাপোক্ত করে নিচ্ছেন তিনি।

 

সর্বশেষ খবর