মঙ্গলবার, ৯ জুন, ২০২০ ০০:০০ টা

স্টোকসকে অধিনায়ক বানানো ঠিক হবে না

বললেন পিটারসেন

ক্রীড়া ডেস্ক

স্টোকসকে অধিনায়ক বানানো ঠিক হবে না

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলার সম্ভাবনা নেই ইংল্যান্ডের নিয়মিত অধিনায়ক জো রুটের। সেক্ষেত্রে ক্যারিবীয়দের বিরুদ্ধে টেস্ট সিরিজে নেতৃত্ব দেওয়ার জন্য ইংল্যান্ড বেন স্টোকসের ওপর দায়িত্ব দেওয়ার কথা ভাবছে। কিন্তু সাবেক তারকা ক্রিকেট কেভিন পিটারসেন মনে করেন, এখন বেন স্টোকসকে অধিনায়ক বানানো সঠিক সিদ্ধান্ত হবে না।

পিটারসেন তার কথায় বেশ যুক্তিও দেখিয়েছেন। তিনি মনে করেন, ইংল্যান্ড দলে এখন সেরা তারকা স্টোকস। তার ওপরই দলের সাফল্য অনেকাংশে নির্ভর করছে। এমন একজন ক্রিকেটারের মাথায় বোঝা চাপিয়ে দেওয়া ঠিক হবে না। পিটারসেন বলেন, ‘আচ্ছা, স্টোকসের জায়গা নিতে পারে এমন ক্রিকেটার কে আছে ইংল্যান্ড দলে? তাই তাকে অধিনায়কত্বের বোঝা চাপিয়ে দেওয়া ঠিক হবে না। আমার মনে হয়, জোস বাটলারকে নেতৃত্ব দেওয়াই সবচেয়ে নিরাপদ হবে।’

আচ্ছা, স্টোকসের জায়গা নিতে পারে এমন ক্রিকেটার কে আছে ইংল্যান্ড দলে? তাই তাকে অধিনায়কত্বের বোঝা চাপিয়ে দেওয়া ঠিক হবে না। আমার মনে হয়, জোস বাটলারকে নেতৃত্ব দেওয়াই সবচেয়ে নিরাপদ হবে।

তিনি বলেন, ‘একজন অধিনায়ককে অনেক দায়িত্ব পালন করতে হয়। সবাইকে সন্তুষ্ট রাখতে হবে। নিতে হয় বাড়তি চাপ।’ আগামী ৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইংল্যান্ডের প্রথম টেস্ট শুরু হবে। এই সময় অধিনায়ক জো রুট সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে চান। তা বোর্ডকে জানিয়েছেনও।

সর্বশেষ খবর