বুধবার, ১০ জুন, ২০২০ ০০:০০ টা

টুকি টাকি

চলে গেলেন ম্যানইউ গ্রেট

ম্যানচেস্টার ইউনাইটেডের ইউরোপিয়ান কাপ জয়ী সাবেক ডিফেন্ডার টনি ডান ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। রেড ডেভিলরা নিজেদের সামাজিক  যোগাযোগ মাধ্যমে ডানের মৃত্যুর খবর নিশ্চিত করে। ১৯৬০ সালে মাত্র ১৮ বছর বয়সে ম্যানইউতে যোগ  দেন ডান। ক্লাবটির হয়ে তিনি খেলেছেন ৫৩৫টি ম্যাচ।

 

১৫০ খেলোয়াড়কে সহায়তা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুঃসময়ের মধ্যে পড়া ক্রীড়াবিদদের আর্থিক সাহায্য দেওয়া অব্যাহত  রেখেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এবার ১০টি  ফেডারেশনের ১৫০ জন ক্রীড়াবিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। দ্বিতীয় দফায় ব্যাডমিন্টন, দাবা, বাস্কেটবল, জুডো, সাইক্লিং,  ফেন্সিং, শুটিং, রেসলিং, কারাতে ও ভারোত্তোলন-এই ১০টি ফেডারেশনের ক্রীড়াবিদদের অর্থ সাহায্য দেওয়া হয়।

 

ঐতিহাসিক চুক্তি!

ফরাসি ক্লাব অলিম্পিক লিওনের নারী দলের নরওয়েজিয়ান তরুণী আডা হেগেরবার্গ এক ঐতিহাসিক চুক্তি স্বাক্ষর করেছেন ক্রীড়া সামগ্রী বিপণন প্রতিষ্ঠান নাইকির সঙ্গে। এএফপিকে একটি সূত্র জানিয়েছে, এই স্পন্সরশিপ চুক্তির ফলে এক মিলিয়ন ইউরো পাবেন। এই চুক্তির ব্যাপারে আডা  হেগেরবার্গ বলেন, ‘আমার ক্যারিয়ারের একটি বড় পদক্ষেপ নেওয়া হয়েছে।’

 

প্রতিবাদী লুইস হ্যামিল্টন

মার্কিন যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে এক কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার ঘটনায় সারা দুনিয়ায় চলছে প্রতিবাদ। কেউ  কেউ এটাকে মহামারী বলে অভিহিত করেছেন। আবার কেউ কেউ দাবি জানাচ্ছেন, এখনই সব বর্ণবাদী আচরণ শেষ করা হোক। অনেকে আবার কালোদের দাস বানানোর প্রতীকগুলোকে ধ্বংস করে দিচ্ছে। ব্রিস্টলে থাকা সতের শতকের দাস ব্যবসায়ী এডওয়ার্ড কোলসনের মূর্তি ভেঙে দিয়েছে আন্দোলনকারীরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর