শনিবার, ১৩ জুন, ২০২০ ০০:০০ টা

ইন্ডিয়ান সুপার লিগে জামাল!

ক্রীড়া প্রতিবেদক

ইন্ডিয়ান সুপার লিগে জামাল!

কলকাতা সল্টলেকে বিশ্বকাপ বাছাই পর্বে ভারতকে হারানো সম্ভব হয়নি বাংলাদেশের। প্রথমার্ধের ৪১ মিনিটে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দুর্ভাগ্য বলতে হয়, শেষ মুহূর্তে রক্ষণভাগের ভুলে ঐতিহাসিক জয়ের বদলে ১-১ গোলের ড্রতে মাঠ ছাড়ে লাল-সবুজের দল। চোখ ধাঁধানো গোল করে কলকাতা দর্শকদের অবাক করে দেন সাদ। তবে পুরো মাঠজুড়েই খেলেছিলেন অধিনায়ক জামাল ভূইয়া। তার নিখুঁত ক্রসে সাদ ভারতের জালে বল পাঠান।

ম্যাচ ড্র হলেও জামালের পারফরম্যান্সে কলকাতাবাসী ছিল মুগ্ধ। পরের দিন ভারতের মিডিয়াজুড়েই ছিল তার প্রশংসা। ভারতের কোচ ম্যাচ শেষে বলেন, জামালের কথা শুনেছিলাম। ও নাকি ডেঞ্জারম্যান। মাঠে তা শুধু প্রমাণই পেলাম না, দেখলাম জামাল ম্যাজিক। যে বাইচুংভুটিয়া বলেছিলেন বাংলাদেশকে গোলের বন্যায় ভাসিয়ে দেবে ভারত। সেই বাইচুংই বলতে বাধ্য হন, জামালের নৈপুণ্য কখনো আমি ভুলব না।

সল্টলেকে ম্যাচের পর থেকে ভারতীয় মিডিয়াতে লেখালেখি শুরু হয় জামালকে পেতে ভারতের অনেক ক্লাবই আগ্রহী। কোনো কোনো ক্লাব প্রস্তাবও দিয়েছিল। এর মধ্যে উল্লেখ করার মতো নাম ছিল ইস্টবেঙ্গল। কিন্তু ঢাকা লিগে ব্যস্ত থাকায় সেই অফার ফিরিয়ে দেন জামাল। এবার আরেক দল থেকে অফার এসেছে জামালের। ইন্ডিয়ান সুপার লিগের নতুন দল উড়িষ্যা ক্লাবের সঙ্গে। জামালের এজেন্টদের আলোচনা চলছে এমনটাই দাবি ফুটবল দলবদল সম্পর্কিত ওয়েবসাইট ট্রান্সফার মার্কেট ডটকমের।

জামাল নাকি নিজেও ইন্ডিয়ান সুপার লিগ খেলতে আগ্রহী। ট্রান্সফার মার্কেট ডটকম জানিয়েছে, আলোচনা এখন প্রাথমিক পর্যায়ে। ক্লাব কর্মকর্তারা জানিয়েছেন, তারা এখনো তাদের কোচ চূড়ান্ত করেনি। কোচ নিয়োগ হলেই জামালের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যাবে। তবে জামালের অফারের বিষয়টি উড়িয়ে দিয়েছেন উড়িষ্যার এক কর্মকর্তা। রোহান শর্মা নামে এ কর্মকর্তা বলেন, এটা পুরোপুরি ভিত্তিহীন সংবাদ।

সর্বশেষ খবর