রবিবার, ১৪ জুন, ২০২০ ০০:০০ টা
ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাস

ফিরেই পেনাল্টি মিস রোনালদোর

ক্রীড়া ডেস্ক

ফিরেই পেনাল্টি মিস রোনালদোর

‘৯০ দিন পর শূন্য স্টেডিয়ামে খেলতে নামাটা সত্যিই খুব কঠিন ছিল। আমরা অন্ধকার সময় পাড়ি দিয়ে এসেছি। আমি আশা করি, ফুটবলের ফিরে আসাটা ভক্তদের আশার আলো দেখাবে।’

 

ইতালিয়ান ফুটবলভক্তরা তৃষ্ণার্ত পাখির মতোই টিভি পর্দার দিকে তাকিয়ে ছিল গত শুক্রবার। ইতালিয়ান কাপ সেমিফাইনালে দ্বিতীয় লেগের খেলায় মুখোমুখি হয়েছিল এসি মিলান ও জুভেন্টাস। তুরিনের অ্যালাইঞ্জ স্টেডিয়ামের সেই ম্যাচে দর্শকরা গ্যালারিতে প্রবেশের সুযোগ পাননি। তবে টিভি পর্দায় চোখ রেখেছিলেন ৮.৩ মিলিয়ন দর্শক। রেকর্ড পরিমাণ দর্শক কোনো একটি ম্যাচ উপভোগ করল। এর আগে সর্বোচ্চ ৮.০৯ মিলিয়ন দর্শক টিভিতে চোখ রেখেছিলেন গত ফেব্রুয়ারিতে এসি মিলান ও জুভেন্টাসের প্রথম লেগের ম্যাচে। এসি মিলানের মাঠে সেই ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল দুই দল। এবার নিজেদের মাঠে গোল শূন্য ড্র করায় ইতালিয়ান কাপের ফাইনাল নিশ্চিত করল জুভেন্টাস।

জুভেন্টাস ফাইনাল নিশ্চিত করলেও রোনালদোভক্তরা বেশ বড় ধরনের আঘাতই পেয়েছেন। দীর্ঘদিন পর মাঠে নেমেছিলেন পর্তুগিজ তারকা। কিন্তু গোলের দেখা পাননি তিনি। এমনকি পেনাল্টি থেকে গোল করার সুযোগ পেয়েও তা হারিয়েছেন। ম্যাচের ১৫তম মিনিটে ডি বক্সের ভিতরে এসি মিলানের ডিফেন্ডার হ্যান্ডবল করলে ভিডিও এসিস্টেন্ট রেফারির সহযোগিতা নিয়ে পেনাল্টি দেন রেফারি। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদোর নেওয়া পেনাল্টি শুট গোলবারে লেগে ফিরে আসে। এরপর এসি মিলানের আন্তে রেবিচ লাল কার্ড পেলে জুভেন্টাস সমর্থকরা আরও একবার উল্লসিত হয়। কিন্তু ১০ জনের দল নিয়েও শেষ পর্যন্ত লড়াই করে যায় এসি মিলান। নিজেদের গোলবার অক্ষত রাখে তারা। তবে গোল শূন্য ড্র করেও প্রথম লেগে অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে ইতালিয়ান কাপের ফাইনালে পৌঁছে গেছে জুভেন্টাস। ১৭ জুনের ফাইনালে জুভেন্টাস মুখোমুখি হবে ইন্টার মিলান অথবা নেপোলির। ইতালিয়ান কাপের অপর সেমিফাইনালে প্রথম লেগে ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়েছে নেপোলি। গত রাতে দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হয়েছে দুদল।

ইতালিয়ান ফুটবল দীর্ঘদিন পর মাঠে ফিরেছে। তবে দর্শক ছিল না মাঠে। এই নিয়ে জুভেন্টাসের ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি বলেছেন, ‘৯০ দিন পর শূন্য স্টেডিয়ামে খেলতে নামাটা সত্যিই খুব কঠিন ছিল। আমরা অন্ধকার সময় পাড়ি দিয়ে এসেছি। আমি আশা করি, ফুটবলের ফিরে আসাটা ভক্তদের আশার আলো দেখাবে।’ বুধবার আরও ভালো ফুটবল উপহার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বনুচ্চি।

সর্বশেষ খবর