সোমবার, ১৫ জুন, ২০২০ ০০:০০ টা
মায়োর্কা ০ - ৪ বার্সেলোনা

বড় জয়ে ব্যবধান বাড়াল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক

বড় জয়ে ব্যবধান বাড়াল বার্সেলোনা

লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোর শত কোটি ভক্ত নিদারুণ যন্ত্রণা নিয়ে দিন কাটাচ্ছিল। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো। আতঙ্কের পৃথিবীতে আশার আলো নিয়ে এল ফুটবল। ক্রিস্টিয়ানো রোনালদোকে গত শুক্রবারেই খেলতে দেখেছেন ফুটবল দর্শকরা। এবার খেলতে দেখলেন লিওনেল মেসিকেও

 

চারদিকে আতঙ্ক। কখন যেন আপন জনেরা চিরবিদায় নেয়। কখন যেন মৃত্যু এসে টুটি চেপে ধরে। এই আতঙ্কের মধ্যেই দিন কাটছিল বিশ^বাসীর। বিনোদন বলতে কিছুই ছিল না। করোনাভাইরাসের কারণে সবকিছুই থমকে গিয়েছিল। লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোর শত কোটি ভক্ত নিদারুণ যন্ত্রণা নিয়ে দিন কাটাচ্ছিল। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো। আতঙ্কের পৃথিবীতে আশার আলো নিয়ে এল ফুটবল। ক্রিস্টিয়ানো রোনালদোকে গত শুক্রবারেই খেলতে দেখেছেন ফুটবল দর্শকরা। এবার খেলতে দেখলেন লিওনেল মেসিকেও। পেনাল্টি মিস করে রোনালদো তার ভক্তদের হতাশ করলেও মেসি করেননি। দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছেন। বিশ^ আবারও মেসির জাদুকরি ফুটবল উপভোগ করল। গত শনিবার গভীর রাতে লা লিগার ম্যাচে মায়োর্কার বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। লিওনেল মেসি কেবল গোলই করেননি, সতীর্থদের দিয়ে গোল করিয়েও ভক্তদের সন্তুষ্ট করেছেন।

গত সপ্তাহে লিওনেল মেসির ইনজুরি নিয়ে বেশ গুঞ্জন উঠেছিল। অনেকেই বলছিলেন, করোনাভাইরাসের পর প্রথম ম্যাচে হয়ত খেলতেই পারবেন না মেসি! কিন্তু সমালোচকদের কেবল ভুলই প্রমাণ করেননি আর্জেন্টাইন তারকা পাশাপাশি দারুণ একটা রেকর্ডও গড়েছেন। টানা ১২ মৌসুমে ২০টির বেশি গোল করার রেকর্ড গড়েছেন তিনি। ম্যাচের অতিরিক্ত মিনিটে সুয়ারেজের এসিস্টে গোল করেন মেসি। এই নিয়ে চলতি মৌসুমে ২০টি গোল করলেন বার্সা অধিনায়ক। এর আগের ১১টি মৌসুমে তার গোল ছিল যথাক্রমে ৩৬, ৩৪, ৩৭, ২৬, ৪৩, ২৮, ৪৬, ৫০, ৩১, ৩৪ ও ২৩টি। চলতি মৌসুমে লা লিগায় গোলদাতার তালিকায় শীর্ষে থাকার পাশাপাশি এসিস্টের তালিকাতেও শীর্ষে মেসি। গত শনিবার মায়োর্কার বিপক্ষে ব্রেথওয়াইট ও জর্দি আলবাকে দিয়ে দুটি গোল করিয়েছেন তিনি। এই নিয়ে চলতি মৌসুমে ১৪টি গোলে এসিস্ট করলেন মেসি। এছাড়াও বার্সেলোনার পক্ষে গোল করেন আরতুরো ভিডাল।

করোনাভাইরাস অন্যদের জন্য আতঙ্কের হলেও লুইস সুয়ারেজের জন্য তা ভালোই হলো। চলতি মৌসুমে আর মাঠে নামতে পারবেন কি না তাই নিয়ে সংশয় ছিল। কিন্তু গত তিন মাসে পুরোপুরিই সুস্থ হয়ে উঠেছেন সুয়ারেজ। গত শনিবার খেলতে নেমে মেসিকে দিয়ে গোল করিয়ে নিজেকে প্রমাণও করেছেন। অবশ্য প্রথম একাদশে স্থান পেতে হয়ত আরেকটু অপেক্ষা করতে হবে তাকে।

বার্সেলোনা দারুণ জয়ে লা লিগার শিরোপা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল। ২৮ ম্যাচে ৬১ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে কাতালানরা। ২৭ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল মাদ্রিদ। অবশ্য গত রাতে জয় পেয়ে থাকলে পয়েন্টের ব্যবধান আবারও দুইয়ে নিয়ে এসেছে জিনেদিন জিদানের দল।

সেক্ষেত্রে লা লিগার লড়াইটা এবার শেষ পর্যন্ত চলতে পারে।

সর্বশেষ খবর