সোমবার, ১৫ জুন, ২০২০ ০০:০০ টা

Forbes আয়ে সেরা ৫ টেনিস তারকা

Forbes আয়ে সেরা ৫ টেনিস তারকা

সবার ওপরে ফেদেরার

১০৬.৩ মিলিয়ন মার্কিন ডলার

সুইস টেনিস তারকা রজার ফেদেরারের জনপ্রিয়তা আকাশচুম্বি। জনপ্রিয়তার মতো এই কিংবদন্তির আয়ও আকাশচুম্বী। গত বছর টেনিস তারকাদের মধ্যে তো বটেই, সব ক্রীড়াবিদের মধ্যে আয়ে শীর্ষস্থান অর্জন করেছেন ফেদেরার। তিনি পেছনে ফেলেছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার আর লেবরন জেমসের মতো তারকাদের। ফেদেরার আয় করেছেন ১০৬ মিলিয়ন মার্কিন ডলার (৯০৩ কোটি ৫ লাখ টাকা)।

 

অনেকটা পিছিয়ে জকোভিচ

 ৪৪.৬  মিলিয়ন মার্কিন ডলার

রজার ফেদেরারের পরেই আছেন বর্তমান টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। তিনি গত বছর আয় করেছেন ৪৪.৬ মিলিয়ন মার্কিন ডলার ( ৩৭৯ কোটি টাকা প্রায়)। এর মধ্যে প্রাইজমানি থেকে আয় করেছেন ১২.৬ মিলিয়ন মার্কিন ডলার। বাকিটা আয় করেছেন বিজ্ঞাপন থেকে। টেনিস তারকাদের মধ্যে আয়ে দ্বিতীয় হলেও সবমিলিয়ে ক্রীড়াবিদদের মধ্যে আয়ে ২৩তম নোভাক জকোভিচ।

 

তিনে রাফায়েল নাদাল

৪০ মিলিয়ন মার্কিন ডলার

ফেদেরারের খুব ভালো বন্ধু স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। তাছাড়া গ্র্যান্ডস্লাম জয়েও দুজনের মধ্যে খুব একটা পার্থক্য নেই। ফেদেরার জয় করেছেন ২০টি। নাদাল ১৯টি। কিন্তু আয়ের ক্ষেত্রে দুজনের মধ্যে বিস্তর ব্যবধান। নাদাল গত বছর আয় করেছেন ৪০ মিলিয়ন মার্কিন ডলার (৩৪০ কোটি টাকা প্রায়)। এর মধ্যে প্রাইজমানি থেকে আয় করেছেন ১৪ মিলিয়ন মার্কিন ডলার। বাকিটা আয় করেছেন বিজ্ঞাপন থেকে।

 

মেয়েদের সেরা ওসাকা

৩৭.৪ মিলিয়ন মার্কিন ডলার

নারী ক্রীড়াবিদদের মধ্যে আয়ে সেরা ছিলেন সেরেনা উইলিয়ামস। তবে তাকে সরিয়ে শীর্ষে উঠে এলেন জাপানি মেয়ে নাওমি ওসাকা। গত বছর তিনি আয় করেছেন ৩৭.৪ মিলিয়ন মার্কিন ডলার (৩১৮ কোটি টাকা প্রায়)। এর মধ্যে প্রাইজমানি থেকে আয় করেছেন ৩.৪ মিলিয়ন মার্কিন ডলার। বাকিটা আয় করেছেন স্পন্সরশিপ থেকে। মেয়েদের মধ্যে আয়ে সেরা হলেও নাওমি ওসাকা টেনিস তারকাদের মধ্যে চার নম্বরে অবস্থান করছেন।

 

সেরার তালিকায় সেরেনা

 ৩৬ মিলিয়ন মার্কিন ডলার

আয়ের তালিকায় মারিয়া শারাপোভার কাছ থেকে দীর্ঘদিন আগেই শীর্ষস্থান কেড়ে নিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। এবার নিজেই স্থান হারালেন তিনি। তবে আয়ের দিক দিয়ে খুব একটা পিছিয়ে নেই উইলিয়ামস পরিবারের ছোট মেয়ে। গত বছর তিনি আয় করেছেন ৩৬ মিলিয়ন মার্কিন ডলার (৩০৬ কোটি টাকা প্রায়)। এর মধ্যে প্রাইজমানি থেকে আয় করেছেন ৪ মিলিয়ন মার্কিন ডলার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর